বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

বন্যার্ত মানুষের পাশে ‘বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশান’

সোমবার, সেপ্টেম্বর ৯, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: বাংলাদেশের মানুষ ভয়াবহ বন্যা পরিস্থিতির মধ্যে পড়েছে। স্মরণকালের ভয়াবহ এ বন্যায় চারদিকে অসহায় মানুষের হাহাকার। এ অবস্থায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশান।

এ লক্ষে পথ মূকাভিনয়ের মধ্যেমে গণঅর্থ ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ সংগ্রহ করা হয়। অর্থ সংগ্রহের লক্ষ্যে গেল ২৬ আগস্ট যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা আবাসিক, ২৮ আগস্ট গুলশান, ১ সেপ্টেম্বর রবীন্দ্রস্বরণী ও ধানমন্ডিতে পথ মূকাভিনয় করেন মূকাভিনয় ফেডারেশানের প্রশিক্ষণ সম্পাদক শহিদুল মুরাদের সংগঠন ‘দ্য মামার্স’।

গেল ৩১ আগস্ট নারায়ণগঞ্জে ‘দ্য মামার্স’ ও ‘শ্রুতি মাইম একাডেমি’ যৌথভাবে পথ মূকাভিনয় প্রদর্শনী করে। তাছাড়া, বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশানের অন্তর্ভুক্ত দলগুলো থেকে অর্থ সহায়তা করেন মূকাভিনয় শিল্পী দেওয়ান মামুন, মুক্তমঞ্চ নির্বাক দল, প্যান্টোমাইম মুভমেন্ট, রঙ্গন মাইম একাডেমি, সাইলেন্ট থিয়েটার, দ্য মামার্স, মাইম ফেইস, মিরর মাইম, শ্রুতি মাইম একাডেমি।

মোট সংগ্রহকৃত ৩৮ হাজার ৫০ টাকা অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে দিয়েছে বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশান।

বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশান ভারপ্রাপ্ত সভাপতি সোলেমান মেহেদী বলেন, ‘দেশের এ দূর্যোগে মানুষের পাশে দাঁড়ানো প্রতিটি শিল্পীর দায়িত্ব ও কর্তব্য। কোন শিল্পী এ দায় এড়াতে পারে না। বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে পেরে আমরা নিজেদের ধন্য মনে করছি। গণঅর্থ দাতা ও যেসব মূকাভিনয় দল অর্থ সহায়তা করেছে, তাদের সকলকে ধন্যবাদ জানাই। ভবিষ্যতেও আমাদের এ প্রয়াস অব্যাহত থাকবে।’