শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

বাংলাদেশ সোসাইটির নির্বাচন ২০২৪/‘সেলিম-আলী’ পরিষদের প্যানেল ঘোষণা

শুক্রবার, আগস্ট ৩০, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: বাংলাদেশ সোসাইটি ইনকের আসন্ন নির্বাচনে সংগঠিতভাবে নির্বাচন করতে আতাউর রহমান সেলিম ও মোহাম্মদ আলীর নেতৃত্বে সেলিম-আলী পরিষদের প্রচার-প্রচারণা চলছে দীর্ঘ দিন ধরে। বুধবার (২৮ আগস্ট) নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। প্রার্থীদের প্রাথমিক পরিচিত সভার মধ্যে দিয়ে শোডাউন করল প্যানেলটি। সভাপতি পদপ্রার্থী আতাউর রহমান সেলিম ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আলীসহ কার্যকরী পরিষদের ১৯টি পদে প্রতিদ্বন্দ্বীতাকারী কর্মকর্তাদের নাম ঘোষণা করেন প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক শাহ নেওয়াজ।

অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতিত্ব করেন শাহ নেওয়াজ। পরের পর্বে সভাপতিত্ব করেন প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক কাজী আযম।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন জামিল আনসারী। এছাড়াও গীতা থেকে পাঠ করা হয়। এরপর যুক্তরাষ্ট্র বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করার পর স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ সোসাইটির প্রাক্তন সাধারণ সম্পাদক ও প্রাক্তন প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ হোসেন খান।

অনুষ্ঠানে অতিথির বক্তৃতা করেন স্কটিশ পার্লামেন্টের সদস্য বাংলাদেশি-বৃটিশ ফয়সল চৌধুরী, ডাক্তার চৌধুরী সারোয়ারুর হাসান, আলী ইমাম শিকদার, ডাক্তার মাসুদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম, আব্দুর রহীম হাওলাদার, সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, জুনায়েদ চৌধুরী, বদরুন্নাহার খান মিতা, আমীন মেহদেী বাবু, সালেহ আহমেদ মানিক, নাঈম টুটুল ও রেজাউল আলম অপু।

আরো বক্তৃতা করেন পদপ্রার্থী জাহাঙ্গীর সোহরাওয়াদী, আশরাফ আলী খান লিটন, সিদ্দিক পাটোয়ারী, মোহাম্মদ এ আখতার বাবুল, এনায়েত মুন্সী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাঈদ তারেক, বদরুল হোসেন খান, কাজী আজহারুল ইসলাম মিলন, তোফায়েল আহমেদ চৌধুরী, ফারুক চৌধুরী, মোস্তফা কামাল, আহসান হাবীব ও রাব্বী সৈয়দ, ইশতিয়াক রুমী, মোহাম্মদ সাদেক।

অনুষ্ঠান পরিচালনা করেন ‘সেলিম-আলী’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব তোফায়েল আহমেদ চৌধুরী ছাড়াও মোহাম্মদ আলী, মহিউদ্দিন দেওয়ান ও মফিজুল ইসলাম রুমী।

অনুষ্ঠানে ঘোষিত ‘সেলিম-আলী’ প্যানেলের প্রার্থীরা হলেন সভাপতি আতাউর রহমান সেলিম, সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সহ সভাপতি কামরুজজামান কামরুল, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সহকারী সাধারণ সম্পাদক আবুল কালাম ভুইয়া, কোষাধ্যক্ষ মফিজুর ইসলাম ভুইয়া রুমী, সাংগঠনিক সম্পাদক ডিউক খান, সাংস্কৃতিক সম্পাদক অনিক রাজ, প্রচার ও জনসংযোগ সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজকল্যাণ সম্পাদক জামিল আনসারী, সাহিত্য সম্পাদক মোহাম্মদ এ আখতার বাবুল, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক আশরাফ আলী খান লিটন, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক হাসান জিলানী, কার্যকরী সদস্য মোহাম্মদ সাদিক, আবুল কাশে চৌধুরী, মনসুর আহমেদ, আল হারুন, জাহাঙ্গীর সেহরাওয়ার্দী ও হাসান খান।

অনুষ্ঠানে বক্তারা সোসাইটির আগামী নির্বাচনে ‘সেলিম-আলী’ প্যানেলের প্রার্থীদের যোগ্য পার্থী হিসেবে নির্বাচিত করার জন্য সকলের সহযোগিতা ও ভোট চান।