মঙ্গলবার, ২১ মে ২০২৪

শিরোনাম

বাইডেনকে হত্যার হুমকিদাতাকে গুলি করে খুন করল এফবিআই

শুক্রবার, আগস্ট ১১, ২০২৩

প্রিন্ট করুন

উটাহ, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার হুমকি দেয়া এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) গুলিতে তিনি নিহত হন। ওই ব্যক্তির নাম রবার্টসন। একটি নির্ধারিত সফরের আগে জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগকে হুমকি দিয়েছিলেন রবার্টসন। খবর আলজাজিরার।

তদন্ত চলায় নিহত ব্যক্তির নাম প্রকাশ করেনি এফবিআই। তবে, উটাহর কেন্দ্রীয় কৌঁসুলির দায়েরকৃত অভিযোগে ওই ব্যক্তির নাম ক্রেইগ রবার্টসন হিসেবে উল্লেখ করা হয়েছে। গেল সপ্তাহে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টে বাইডেনকে হত্যার হুমকি দিয়ে তিনি লেখেন, ‘শুনেছি বাইডেন নাকি উটাহতে আসছেন। আমার এম২৪ স্নাইপার রাইফেলটি পরিষ্কার করছি।

এফবিআই বলেছে, ‘তার এজেন্টরা বুধবার (৯ আগস্ট) ভোরে সল্টলেক সিটির দক্ষিণে উটাহর প্রোভোতে ক্রেগ রবার্টসনের বাস ভবনে তল্লাশি ও গ্রেফতারি পরোয়ানা কার্যকরে গিয়েছিল তাদের সদস্যরা। তখন ওই ব্যক্তি তাদের গুলিতে নিহত হয়েছেন।’

নামহীন একটি আইন প্রয়োগকারী সূত্র সংবাদ মাধ্যমকে জানিয়েছে, ঘটনাটি ঘটার সময় রবার্টসন সশস্ত্র ছিলেন।

এ দিকে, এফবিআই বিবৃতি প্রকাশ করে বলেছে, ‘বিষয়টি পর্যালোচনা করে দেখা হচ্ছে।’

সংস্থাটি আরো জানায়, এফবিআই আমাদের এজেন্ট বা টাস্কফোর্সের সদস্যদের সাথে জড়িত সব বন্দুকযুদ্ধের ঘটনাকে গুরুত্বসহকারে নেয়।

৭০ বছর বয়সী রবার্টসন নিজেকে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের একজন কট্টর সমর্থক হিসেবে পরিচয় দিতেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বাইডেন ও অন্যদের একাধিক বার হুমকি দিয়েছেন বলে জানা গেছে।