সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

বাকার নতুন কমিটির নেতৃত্বে সারওয়ার চৌধুরী ও শাহ বদরুজ্জামান রুহেল

শুক্রবার, জুন ৯, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের (বাকা) বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার (৬ জুন) নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের নিরব রেষ্টেরেন্টের হল রুমে অনুষ্ঠিত হয়েছে। এতে সবার সম্মতিক্রমে সংগঠনের ২৩ জনের নতুন কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের বিদায়ী সভাপতি আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও বিদায়ী সাধারণ সম্পাদক সারওয়ার চৌধুরীর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি আব্দুল হাসিম হাসনু, সংগঠনের আয় ব্যয় প্রতিবেদন উপস্থাপন করেন কোষাধ্যক্ষ শাহ বদরুজ্জামান রুহেল ও সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক সারওয়ার চৌধুরী। প্রতিবেদনের উপর সাধারণ আলোচনায় অংশ নেন সহ সভাপতি রেহানুজ্জামান রেহান, মোহাম্মদ সাদি মিন্টু, আহমদ ফয়ছল, যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ, শাহ কামাল উদ্দিন, কোষাধ্যক্ষ শাহ বদরুজ্জামান রুহেল, সাংগঠনিক সম্পাদক এমডি আলাউদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোমিত তানিম, প্রচার ও গণ সংযোগ সম্পাদক সোহেল আহমদ, স্কুল শিক্ষা সম্পাদক সালমা সুমি, সদস্য সহিদুল ইসলাম ভূইয়া, মোহাম্মদ রনি, লিয়াকত আলী, আব্দুর রহমান দুলাল, রায়হান জামান রানা, শাহ ইকবাল রাজু , আশরাফ হোসেন।

সভায় সারওয়ার চৌধুরীকে সভাপতি, শাহ বদরুজ্জামান রুহেলকে সাধারণ সম্পাদক ও মোহাম্মদ রনিকে কোষাধ্যক্ষ করে সংগঠনের ২৩ জনের নতুন কমিটি ঘোষণা করা। নতুন কমিটির অন্যরা হলেন সহ সভাপতি লোকমান হোসেন লুকু, মোহাম্মদ সাদি মিন্টু, সৈয়দ ইলিয়াস খছরু, ফয়ছল আহমদ ও মাকসুদা আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ কামাল উদ্দিন, এমডি আলাউদ্দিন ও সোহেল আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ রনি, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম ভূইয়া, সহ সাংগঠনিক সম্পাদক আশরাফ আহমদ টিটু। বিভাগীয় সম্পাদকরা হলেন প্রচার ও গণ সংযোগ লিয়াকত আলী, স্কুল শিক্ষা ও সমাজকল্যাণ সালমা সুমী, সাহিত্য ও সাংস্কৃতিক রায়হান জামান রানা, আইন ও আন্তর্জাতিক আব্দুর রহমান দুলাল, ক্রীড়া ও বিনোদন শাহ ইকবাল রাজু। কার্যকরী সদস্যরা হলেন আব্দুল হাসিম হাসনু, আহবাব চৌধুরী খোকন, জে মোল্লা সানি, রেহানুজ্জামান রেহান
চৌধুরী মোমিত তানিম।

সভায় আগামী ৩০ জুলাই সংগঠনের পথমেলা ও ২০ আগস্ট বনভোজন অনুষ্ঠানের সিন্ধান্ত নেয়া হয়।

সভায় ফয়ছল আহমদকে আহবায়ক, মাকসুদা আহমদকে যুগ্ম আহবায়ক, সুহেল আহমদকে সদস্য সচিব, মোহাম্মদ রনিকে যুগ্ম সদস্য সচিব, রায়হান জামান রানাক প্রধান সমন্বয়কারী, সালমা সুমি, মোহাম্মদ লিয়াকত আলী, এম রহমান দুলালকে সমন্বয়কারী করে ১১ জনের পথমেলা প্রস্তুতি কমিটি এবং মোহাম্মদ সাদি মিন্টুকে আহবায়ক, শাহ কামাল উদ্দিনকে সদস্য সচিব ও শাহ ইকবাল রাজুকে প্রধান সমন্বয়কারী করে সাত জনের বনভোজন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

সভায় জালালাবাদ এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি জন এন উদ্দিন, আব্দুস শহিদ দুদুসহ সম্প্রতি প্রয়াত কমিউনিটির নেতাদের মৃত্যুতে শোক প্রস্তাব পাশ করে বিশেষ মোনাজাত করা হয়।