শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

বাড়ি কেনা-বেচায় মর্টগেজ ওয়াল্র্ড ব্যাংকের পরামর্শ সভা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: ঝামেলাহীন, সুন্দর ও সহজভাবে এবং সঠিক ও সোজা পথে বাড়ি কেনা-বেচায় আগ্রহীদের জন্য পরামর্শ সভা করেছে মর্টগেজ ওয়াল্র্ড ব্যাংক। নিউইয়র্কের কুইন্সের ওজনপার্কের অ্যাঙ্কর ট্রাভেলসে শনিবার (২৪ ডিসেম্বর) এ পরামর্শ সভার আয়োজন করা হয়।

বাড়ি কিনতে গিয়ে অনেকেই বিভিন্নভাবে প্রতারিত হয়ে থাকেন। নানা সমস্যায় পড়েন। বিভিন্নভাবে ভোগান্তির শিকার হয়ে থাকেন। প্রবাসে বাংলাদেশীরা যাতে বাড়ি কিনতে গিয়ে প্রতারিত না হন, সে লক্ষ্যে এ সেমিনার আয়োজন করা হয়। যারা প্রথম বারের মত বাড়ি কেনার কথা ভাবছেন, তারা যেন সমস্যায় না পড়েন, ভুল-ভ্রান্তি না করেন, সঠিক নির্দেশনা পান, মধ্যস্বত্বভোগীর চক্করে না পড়েন, তাদের জন্য এ সেমিনার ছিল খুবই গুরুত্বপূর্ণ।

সভার শুরুতে আলোচনার মূল উদ্দেশ্য তুলে ধরেন মর্টগেজ ওয়াল্র্ড ব্যাংকের লোড অফিসার এএসএম মাইনউদ্দিন পিন্টু। বাড়ি কেনার জন্য নানা পরামর্শ তুলে ধরেন মর্টগেজ অফিসার শান্তানু বড়ুয়া।

বাড়ি কেনা, বিশেষ করে যারা প্রথম বার বাড়ি কেনার পরিকল্পনা করছেন, অথচ সঠিক পরামর্শ পাচ্ছেন না, ঋণ পাওয়ার জন্য কি কি করতে হবে, কত ধরনের ঋণ পাওয়া যায়, ডাউন পেমেন্ট, মাসিক কত পেমেন্ট করতে হবে, কিভাবে ক্রেডিট ভাল করা যায়, ভাল ঋণদাতা বের করা, কি কি ডকুমেন্ট লাগবে- ইত্যাদি বিষয় প্রামাণ্য চিত্রের মাধ্যমে বিশদ আলোচনা করেন পরিচালক (বিক্রয়) আবু সাঈদ চৌধুরী।