শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

বুধবার থেকে পঞ্চম ধাপের ৪৮ ঘণ্টার অবরোধের ঘোষণা বিএনপির

সোমবার, নভেম্বর ১৩, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: এক দিন বিরতির পর বুধবার (১৫ নভেম্বর) থেকে পুরো দেশে ফের ৪৮ ঘণ্টার সড়ক-রেল-নৌপথ অবরোধ ঘোষণা করেছে বিএনপি ও সমমনা দলগুলো। আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা ছাড়তে ও নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচনের জন্য চাপ সৃষ্টি করতে দফায় দফায় অবরোধ দিচ্ছে বিএনপি।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘অন্যান্য বিরোধী দল; যারা দীর্ঘ দিন ধরে বিএনপির সাথে যুগপৎ আন্দোলন করে আসছে, তারাও একই ধরনের কর্মসূচি পালন করছে।’

বুধবার (১৫ নভেম্বর) সকাল ছয়টা থেকে শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ছয়টা পর্যন্ত পুরো দেশে অবরোধ কর্মসূচি পালিত হবে বলে জানান রিজভী।

এটি হবে বিরোধী দলগুলোর অবরোধ কর্মসূচির পঞ্চম ধাপ।

বলে রাখা ভাল, গেল ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির বহুল আলোচিত মহাসমাবেশ শুরুর দেড় ঘণ্টা পর কাকরাইলে ক্ষমতাসীন দলের কর্মী ও পুলিশের সাথে সংঘর্ষ হয়। কিছুক্ষণের মধ্যেই নয়াপল্টনে সহিংস সংঘর্ষ ছড়িয়ে পড়ে, যার ফলে সমাবেশ মাঝপথে পণ্ড হয়ে যায়। এরপর, ৫-৯ নভেম্বর প্রথম দুই দফা, ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর তৃতীয় দফা এবং ১২-১৩ নভেম্বর দেশব্যাপী অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি।