মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ব্রঙ্কসে মাদ্রাসা ‘বাংলাবাজার ইসলামিক সেন্টার’ উদ্বোধন

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৫, ২০২৪

প্রিন্ট করুন

ব্রঙ্কস, নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে গেল রোববার (১ সেপ্টেম্বর) বাংলাবাজার ইসলামিক সেন্টার উদ্বোধন করা হয়েছে। সেন্টারটির উদ্বোধন উপলক্ষে ব্রঙ্কসের ওডেল স্ট্রিটে বাংলাবাজার জামে মসজিদের ভবনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বাংলাবাজার জামে মসজিদ কমিটির তত্বাবধানে পরিচালিত নয়া এ মাদ্রাসার ক্লাস মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে।

বাংলাবাজার জামে মসজিদের সভাপতি আবদুস সবুরের সভাপতিত্বে ও বাংলাবাজার ইসলামিক সেন্টারের প্রধান শিক্ষক হাফিজ বদরুল আলম ও শিক্ষক জোবায়ের আহমেদ রাজুর যৌথ পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাওলানা সৈয়দ সাজিদুল হক। বিশেষ অতিথি ছিলেন হাফিজ আবু আব্দুল্লাহ মো. আইনুল হুদা, মাওলানা মাসহুদ ইকবাল, বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতিব আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া, বায়তুল আমান মসজিদের ইমাম ও খতিব আজির উদ্দিন, মাওলানা সাব্বির আহমদ, হাফিজ কাওছার আহমদ, ক্বারী হুজাইকা আহমেদ চৌধুরী, মসজিদের উপদেষ্টা আব্দুর রব দলা মিয় ও ইফতেখার সিরাজ।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন মসজিদ কমিটির সহ সভাপতি মো. এহসান রসুল নাসির, মোহাম্মদ এ হাসান ও মোহাম্মদ আবু সাঈদ, সাধারণ সম্পাদক লালন আহমেদ, সহ সাধারণ সম্পাদক শামিম উদ্দিন, কোষাধ্যক্ষ ইকবাল হোসেন, সহ কোষাধ্যক্ষ সোহেল চৌধুরী, কার্যকরী সদস্য ওয়ালিউর রহমান।

কমিউনিটি বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে অনুষ্ঠানে দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

লালন আহমেদ জানান, হাফিজে কুরআন ও উলামাদের তত্ত্বাবধানে পরিচালিত বাংলাবাজার ইসলামিক সেন্টারে ফুল টাইম হিফজুল কুরআন, মাদ্রাসা ও হোম স্কুলিং কোর্স রয়েছে। গেল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) থেকে নিয়মিত ক্লাস শুরু হয়েছে। মাদ্রাসায় ভর্তি চলছে। ভর্তির ব্যাপারে যোগাযোগের ফোন নম্বর ৭১৮-২০৭-৯০৪২ ও ৩৪৭-৬৯৮-৭১৭২।