রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

ব্রুকলিনে বছরের সবচেয়ে বড় ও সর্বশেষ পথমেলা রোববার

শনিবার, অক্টোবর ২১, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিন ব্যুরোর বছরের শেষ মেলা রোববার (২২ অক্টোবর) অনুষ্ঠিত হবে। ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডস এভিনিউতে বাংলাদেশি কমিউনিটি এ মেলার আয়োজন করছে। রোববার (২২ অক্টোবর) সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত মেলা চলবে। এতে রিজিয়া পারভীন, রানো নেওয়াজ, কৃষ্ণা তিথি ও নিপা জামানসহ ১২ জন শিল্পী গান গাইবেন। থাকবে র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্রতে পুরস্কার থাকবে গাড়ি, নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকেট ও আইফোন।

গেল ১৩ অক্টোবর নিউইয়র্কে জ্যাকসন হাইটস্থ বাংলা সিডিপ্যাপ ও আলেগ্রা হোম কেয়ারের করপোরেট অফিসে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়। বাংলাদেশ মার্চেন্টস এসোসিয়েশনের ব্যানারের এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলার উদ্বোধন করবেন বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ। প্রধান অতিথি থাকবেন সাপ্তাহিক আজকালের সম্পাদক শাহ নেওয়াজ। বিশেষ অতিথি থাকবেন কাজী আজম, এটর্নি মইন চৌধুরী ও মোহাম্মদ হানিফ। মেলার কর্তারা হলেন আহবায়ক জাহাঙ্গীর আলম, সদস্য সচিব এএইচ খোন্দকার জগলু ও প্রধান সমন্বয়কারি মোশাররফ হোসেন মুন।

আবু জাফর মাহমুদ, এসোসিয়েশনের সভাপতি লুৎফুল করিম ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন, সাংবাদিক আদিত্য শাহিন সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন।

আবু জাফর মাহমুদ বলেন, ‘ব্রুকলিননের কমিউনিটি চট্রগ্রাম, নোয়াখালী ও সন্দ্বীপের জনগোষ্ঠীর আত্মীয়তার বন্ধনে আবদ্ধ। আমিও এই বন্ধনের অংশীদার। আমাদের ব্রুকলিনই যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের গোড়াপত্তনের হাব হিসেবে বিবেচিত। ব্যবসায়ীদের আদি প্রাণকেন্দ্র হচ্ছে ব্রুকলিন।’

তিনি আরো বলেন, ‘যখন বাংলাদেশের নামে ভাল কিছু হতে দেখি, তখন উঠে দাঁড়াই। সহযোগিতার হাত বাড়িয়ে দেই। বাংলাদেশ মার্চেন্টস এসোসিয়েশনের মেলার সাথেও সেভাবে রয়েছি। এই সংগঠনটি কোটারিভূক্ত নয়। বিপুল সংখ্যক বাংলাদেশি ব্যবসায়ীর অর্ন্তভূক্তির লক্ষ্যে বর্তমান নেতৃত্ব কাজ করছে। সমুদ্র সমুদ্রে যাদের বাস, তারা ব্রুকলিনে বাংলাদেশি কমিউিনিটির প্রাণ। তাদের আগামী প্রজন্মের কাছে বাংলাদেশের সাহিত্য সংস্কুতি তুলে ধরতেই এই মেলার আয়োজন।