শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রের ধনকুবের টমাস লির আত্মহত্যা

রবিবার, ফেব্রুয়ারী ২৬, ২০২৩

প্রিন্ট করুন
টমাস লি

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ধনকুবের টমাস লির গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) নিউইয়র্কের ম্যানহাটনস্থ নিজ অফিসে ৭৮ বছর বয়সী টমাস লি আত্মহত্যা করেন। খবর এনডিটিভির।

ওইদিন স্থানীয় সময় বেলা ১১টায় জরুরি নম্বরে ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘরের তালা ভেঙে টমাস লির মৃতদেহ উদ্ধার করে। সেখানে চেয়ারের ওপর বসাবস্থায় টমাস লির মরদেহ পড়ে ছিল।

অফিস কর্মীরা জানান, বৃহস্পতিবার স্বাভাবিক অবস্থায় অফিসে যান লি। তার ব্যবহার বা কথাবার্তায় কোন অস্বাভাবিকতা ছিল না। বেলা ১১টায় নিজের চেম্বারে ঢুকে দরজা বন্ধ করে দেন লি। পরে গুলির শব্দ শুনে আতঙ্কিত হয়ে কর্মীরা পুলিশে খবর দেন।

অফিস কর্মীরা প্রথমে ভেবেছিলেন, অফিসে কোন দুষ্কৃতকারী ঢুকে গুলি চালিয়েছে। আতঙ্কে তারা অফিস ছেড়ে রাস্তায় নেমে পড়েন। পরে পুলিশ এসে পুরো অফিস ঘিরে ফেলে। সম্ভাব্য হামলাকারীকে মাইকিং করে আত্মসমর্পণের নির্দেশ দেয়। পরে দরজা ভেঙে লির কক্ষে ঢুকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

লি আত্মহত্যা করেছেন কি না, সেটি নিশ্চিত করেননি পুলিশের মুখপাত্র। তিনি জানিয়েছেন, মেডিকেল পরীক্ষার পরই বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

টমাস লির পারিবারিক বন্ধু এবং মুখপাত্র মাইকেল সিট্রিক বিবৃতিতে বলেছেন, ‘টমাসের মৃত্যুতে পরিবার অত্যন্ত শোকাহত। বিশ্ব তাকে প্রাইভেট ইকুইটি ব্যবসায়ের অগ্রগামীদের একজন এবং একজন সফল ব্যবসায়ী হিসেবে জানত। আমরা তাকে একজন নিবেদিতপ্রাণ স্বামী, পিতা, দাদা, ভাইবোন, বন্ধু ও পরোপকারী হিসেবে জানতাম, যিনি সব সময় অন্যের প্রয়োজনকে নিজের আগে রাখতেন।’

টমাস ছিলেন লি ইকুইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। এর আগে তিনি ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত টমাস এইচ লি পার্টনার্সের চেয়ারম্যান এবং সিইও হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি লিঙ্কন সেন্টার, ব্র্যান্ডেস বিশ্ববিদ্যালয়, হার্ভার্ড ইউনিভার্সিটি এবং মিউজিয়াম অব জুইশ হেরিটেজ প্রতিষ্ঠানগুলোর ট্রাস্টি ছিলেন।