রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রের বড় ফ্যাশন শোর রাতে নিউইয়র্কে মেট গালার কাছে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ

মঙ্গলবার, মে ৭, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: গাজায় চলমান যুদ্ধের বিরুদ্ধে সোমবার (৬ মে) সমাবেশে নিউইয়র্কে বিক্ষোভকারীরা যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় ফ্যাশন শোর রাতে মেট গালার কাছে একত্রিত হলে, তাদের বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্টস কস্টিউম ইনস্টিটিউটের বার্ষিক তহবিল সংগ্রহের জন্য মেট গালার এ অভিজাত অনুষ্ঠানটি সেলিব্রিটি, ফ্যাশন ডিজাইনার ও সংবাদ মাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে থাকে। সংবাদ এএফপির।

ম্যানহাটনের মধ্যে দিয়ে অনুষ্ঠানস্থলের দিকে মিছিল করে জড়ো হওয়ার চেষ্টাকারী এ বিক্ষোভকারীদের সঙ্গে যুক্তরাষ্ট্রে চলমান ফিলিস্তিনপন্থী আন্দোলনের কেন্দ্রস্থল কলম্বিয়া ইউনিভার্সিটির আন্দোলনকারী শিক্ষার্থীদের কোন যোগসূত্র নাই বলে জানা গেছে। ফ্যাশন শোতে তারকারা কার্পেটের ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় ও ছবির জন্য পোজ দেয়ার সময়, কতজনকে গ্রেফতার করা হয়েছে- তা জানা যায়নি। তবে সাংবাদিকরা বেশ কয়েকজন গ্রেফতার হওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন।

নিউইয়র্ক ডেইলি নিউজ জানিয়েছে , সান্ধোৎসবের কাছে জড়ো হওয়া শত শতের মধ্যে প্রায় এক ডজনকে গ্রেফতার করা হয়। বিক্ষোভটিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিক্ষোভকারীদের সরিয়ে দেয়ার জন্য পুলিশকে বলা হয়েছিল বলে জানা গেছে। আয়োজকরা, গাজা নগরীব্যাপী বিক্ষোভ দিবস আহ্বান করে এক ইভেন্টের একটি ফ্লাইয়ার এক্স-এ পোস্ট করে।

ক্রমবর্ধমান বেসামরিক মৃত্যুর সংখ্যা নিয়ে তরুণ ভোটার ও প্রেসিডেন্ট জো বাইডেনের ডেমেক্রেটিক পার্টির কিছু সদস্যের উদ্বেগ সত্বেও, বাইডেন গাজা যুদ্ধে যুক্তরাষ্ট্রের মিত্র ইসরায়েলের প্রতি সমর্থন অব্যাহত রেখেছেন।