শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রের ৫১ সিনেমা হলে দেখা যাবে চলচ্চিত্র ‘মেইড ইন চিটাগং’

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৯, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত চলচ্চিত্র ‘মেইড ইন চিটাগং’ বাংলাদেশের পর এবার যুক্তরাষ্ট্রে রিলিজ হচ্ছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের ২১টি অঙ্গরাজ্যের ৫১টি সিনেমা হলে এটি মুক্তি পাবে।

যুক্তরাষ্ট্রের পরিবেশক বায়োস্কোপ ফিল্মস এলএলসির কর্ণধার রাজ হামিদ সোমবার (৬ ফেব্রুয়ারি) নিউ ইয়র্কে সংবাদ সম্মেলনে জানান, নিউ ইয়র্ক সিটির কুইন্সে ‘জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমা’ হল ছাড়াও নিউ জার্সি, কানেটিকাট, ম্যাসাচুসেটস, নর্থ ক্যারোলাইনা, নেভাডা, মিসিগান, মিজৌরি, ওহাইও, ওকলাহোমা, পেনসিলভেনিয়া, টেঙাস, ভার্জিনিয়া, ওয়াশিংটন, ম্যারিল্যান্ড, ইন্ডিয়ানা, ইলিনয়, জর্জিয়া, কলোরাডো, ক্যালিফোর্নিয়া ও অ্যারিজোনার সিনেমা হলে মুক্তি পাবে ‘মেইড ইন চিটাগং’।

তিনি জানান, প্রদর্শনীতে ইংরেজি সাবটাইটেলের পাশাপাশি বাংলা সাবটাইটেলও ব্যবহার করা যাবে, যাতে সব ভাষাভাষীর দর্শকদের চলচ্চিত্রটির গল্প বুঝতে সুবিধা হয়। পরিবেশকের বক্তব্য মেইড ইন চিটাগং আদ্যোপান্ত একটি রোমান্টিক কমেডি। পরিবারের সবাইকে নিয়ে উপভোগ করার মত সিনেমা। করোনা ও তার পরবর্তী খুব দুশ্চিন্তাগ্রস্ত থেকেছি আমরা। আমার মনে হয়, সবার এখন একটু হালকা হওয়া উচিৎ। একটু হাসা উচিৎ।

সবচেয়ে বড় কথা হচ্ছে, পরিবারের সবাইকে নিয়ে হাসি-তামাশায় দেখার মত একটি চলচ্চিত্র ‘মেইড ইন চিটাগং’। চলচ্চিত্রটির প্রযোজক রূপকথা প্রডাকশন্সের কর্ণধার এনামুল কবির সুজন জানিয়েছেন, ‘পেট পুরাদ্দে তুয়ারলাই’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ইতিমধ্যেই। রিয়াদ বিন মাহমুদের রচনা ও ইমরুল রাফাতের পরিচালনায় ‘মেইড ইন চিটিাগং’ চলচ্চিত্রের প্রধান চরিত্রে অভিনয় করেছেন পার্থ বড়ুয়া ও অপর্ণা ঘোষ। এ ছাড়া, রয়েছেন চিত্রলেখা গুহ, সাজু খাদেম, মুকিত আনোয়ার, নাসির উদ্দিন খান, ইরফাদ, সায়মন, বিকিরণ বড়ুয়া প্রমুখ।