শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতরের তিন হাজার জামাত অনুষ্ঠিত

শনিবার, এপ্রিল ২২, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রজুড়ে এবার পবিত্র ঈদুল ফিতরের তিন হাজার জামাত অনুষ্ঠিত হয়েছে। আবহাওয়া অনুকুলে থাকায় এসব জামাতে মুসল্লিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। ঈদের নামাজ শেষে বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এবার যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতর অনুষ্ঠিত হয়েছে শুক্রবার (২১ এপ্রিল)। মুসলিম আমেরিকানদের অধিকার ও মর্যাদা নিয়ে কাজ করে এমন সংগঠন ‘কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশনস’ (কেয়ার) তথ্য অনুসারে, দেশটিতে এবার প্রায় তিন হাজার ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

প্রধানত স্থানীয় মসজিদ ও ইসলামি কেন্দ্রের উদ্যোগ ও ব্যবস্থাপনায় মসজিদ, খোলা মাঠ ও রাস্তায় এসব ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এসব জামাতে ৩০ লাখের বেশি মানুষ অংশ নিয়েছেন।

বাংলাদেশিদের ব্যবস্থাপনায় বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্ক সিটির জ্যামাইকা, ওজোনপার্ক, এস্টেরিয়া, ব্রুকলিন ও ব্রংকসে। এগুলোর অনেক স্থানে বিশেষ নামাজের ব্যবস্থা ছিল নারীদের জন্যও।

ঈদুল ফিতর উপলক্ষে মার্কিন মুসলিমদের পাশাপাশি মুসলিম বিশ্বকে শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

শুক্রবার (২১ এপ্রিল) টুইটার বার্তায় তিনি বলেন, `জিল (মার্কিন ফার্স্ট লেডি) ও আমি রমজান মাসের শেষে যুক্তরাষ্ট্রসহ পুরো পৃথিবীর ঈদুল ফিতর উদযাপনকারী মুসলমানদের আন্তরিক শুভেচ্ছা জানাই। আমরা আপনার সম্প্রদায়কে সহানুভূতিতে ভরা একটি সুখী ছুটি কামনা করি। ঈদ মোবারক।’