শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

রাঙ্গুনিয়ায় আগুনে পাঁচ মৃতের ঘটনায় জেলা প্রশাসনের আর্থিক সহায়তা

শুক্রবার, জানুয়ারী ১৩, ২০২৩

প্রিন্ট করুন

রাঙ্গুনিয়া, চট্টগ্রাম: চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে একই পরিবারের দুই সন্তানসহ পাঁচজন নিহতের ঘটনাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান দোলন ও রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতাউল গনি ওসমানী। নিহতদের সৎকার ও পরিবারটির আর্থিক সহায়তার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ হতে এক লাখ টাকা ও উপজেলা প্রশাসনের পক্ষ হতে ২৫ হাজার টাকা হস্তান্তর করা হয়েছে।

পরিদর্শনকালে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, রাংগুনিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের মহাজন পাড়ায় বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দিবাগত রাত আনুমানিক দেড়টার দিকে আগুন লাগে ও ফায়ার সার্ভিসের দেড় ঘণ্টার চেষ্টায় রাত আনুমানিক তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। একটি মাত্র ঘরে ঘুমিয়ে থাকা পরিবারের ছয় সদস্যের মধ্যে খোকন (৪২) ঘর থেকে বের হয়ে আসতে পারলেও বাকিরা পুড়ে মারা যায়। নিহত পাঁচজন হলেন কাঙাল (৭০), লাকি (৩৩), ললিতা (৬০), সৌরভ (১২) ও শয়ন্তি (৬)। খোকন বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন।

আগুন লাগার কারণ হিসেবে রাগুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার জানিয়েছেন, ঘরের সামনের মাটির চুলা থেকে আগুনের উৎপত্তি হয়ে থারতে পারে। অধিকন্তু ঘরটিতে একটি মাত্র লোহার দরজা থাকায় ও দরজার সামনে সিএনজি রাখার কারণে তাদের উদ্ধার করা যায়নি। আগুনে সিএনজটি ও পুড়ে গেছে।