মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

সংশোধিত অভিযোগের অভিযোগে দোষী নন; দাবি ডোনাল্ড ট্রাম্পের

বুধবার, সেপ্টেম্বর ৪, ২০২৪

প্রিন্ট করুন
ডোনাল্ড ট্রাম্প

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার বিরুদ্ধে ২০২০ সালের নির্বাচনের ফলকে পাল্টে দেয়ার মামলায় সংশোধিত অভিযোগে দোষী নন বলে দাবি করেছেন। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) একটি আদালতে দায়ের করা তথ্যে এ কথা বলা হয়েছে। সংবাদ এএফপির।

ওয়াশিংটনের ইউএস ডিস্ট্রিক্ট কোর্টে একটি মামলার শুনানীর সময় হাজিরা না দেয়ার জন্য আদালতকে অনুরোধ জানান ট্রাম্প। তার আইনজীবীদের নিয়মিত শুনানীতে হাজির থাকার নির্দেশনা দেন।

গেল সপ্তাহে বিশেষ কাউন্সেল জ্যাক স্মিথ হোয়াইট হাউসের রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাাট জো বাইডেনের কাছে হেরে যাওয়ায় নির্বাচনের ফলকে পাল্টে দেয়ার প্রচেষ্টা করেছিলেন বলে নয়া একটি অভিযোগ দাখিল করেন। অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে পূর্বের সংস্করণের মত চারটি একই অভিযোগ আনা হয়েছে। তবে, একজন প্রাক্তন প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি মামলায় অন্যাক্রম্যতা রয়েছে বলে সাম্প্রতিক সুপ্রিম কোর্ট বিবেচনায় নিয়েছে।

জেলা জজ তানিয়া চুটকান ট্রাম্পের শুনানীতে ব্যক্তিগতভাবে হাজির না হওয়ার অনুরোধ মঞ্জুর করেছেন ও বলেছেন, ‘বৃহস্পতিবার (৪ সেপ্টেম্বর) মামলার একটি স্ট্যাটাস কনফারেন্সের মত একই সময়ে অনুষ্ঠিত হবে।

ট্রাম্পের আইনজীবীরা ডেমোক্র্যাটিক ট্রাম্পের প্রতিদ্বন্ধি প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের সাথে আগামী নভেম্বরের নির্বাচন পর্যন্ত বিচার বিলম্বিত করার চেষ্টা করছেন।