রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

সত্যজিৎ দাস ও রিয়াজ ওয়াইজের সঙ্গীতানুষ্ঠান ‘তোমায় গান শোনাব’

মঙ্গলবার, জুলাই ২, ২০২৪

প্রিন্ট করুন

আবছার উদ্দিন অলি, চট্টগ্রাম: বর্ষার বৃষ্টিতে হল ভর্তি দর্শকদের উপস্থিতিতে প্রাণবন্ত সংগীতানুষ্ঠান উপভোগ করল চট্টগ্রামবাসী। গানে গানে সুরে সুরে দর্শকদের মন জয় করলেন ভারতের সংগীত শিল্পী সত্যজিৎ দাস ও বাংলাদেশের সংগীত শিল্পী রিয়াজ ওয়াইজ। ভাল গানের শ্রোতা যে এখনো আছে, সেটি এ অনুষ্ঠানেই প্রমাণ মেলে। কথামালা আর গানে গানে দর্শকরা খুঁজে পেয়েছে হেমন্ত মুখোপাধ্যায়কে।

বাকার গ্রুপের আয়োজনে বাংলা গানের প্রবাদপ্রতিম শিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের স্মরণে ‘তোমায় গান শোনাব’ শীর্ষক সঙ্গীতানুষ্ঠান চট্টগ্রাম সিটির থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামের (টিআইসি) হল রুমে শনিবার (২৯ জুন) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়ে গেল। এতে গান করেন রিয়াজ ওয়াইজ বাংলাদেশ ও সত্যজিৎ দাস।

অনুষ্ঠানে শিল্পী রিয়াজ ওয়াইজ ও সত্যজিৎ দাস ‘আমায় প্রশ্ন করে নীল ধ্রুবতারা’, আজ দু’জনার দুটি পথ দুটি দিকে গেছে বেঁকে, ও নদীরে একটি কথা, পৃথিবীর গান আকাশ কি মনে রাখছেন, গভীর রাতে হঠাৎ মনে পড়ে তোমাকেসহ গাওয়া হয় হেমন্ত মুখোপাধ্যায়ের জনপ্রিয় গানগুলো।

যন্ত্র সংগীতে বেহালায় ছিলেন শ্যামল চন্দ্র দাশ, তবলায় রোমেন বিশ্বাস (রাজু), অক্টোপ্যাডে নন্দন নন্দী, একোস্টিক গীটারে মলয় কুমার ইন্টু (মুকেশ), বেস গীটারে গৌরব বড়ুয়া, কীবোর্ডে রিপন শীল। সার্বিক সহযোগিতায় রনি কুমার গুহ ও সঞ্চালনায় ছিলেন প্রবীর পাল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিয়াজ ওয়ায়েজের বড় ভাই জামিল আবরার, বাকার গ্রুপের জিএম (এডমিন এন্ড কো অডিনেশন) শাহ এমরান এবং জিএম (একাউন্টস এন্ড ফাইন্যান্স) মো. মোস্তফা শামীম।

‘তোমায় গান শোনাব’ পুরো অনুষ্ঠানটি খুব গোছালো চমৎকার একটি আয়োজন ছিল। ঘন্টা তিনেক গান শোনার পরে খুশি মনে ঘরে ফিরেছে দর্শক শ্রোতা। এটাই আয়োজকদের স্বার্থকতা।