বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

সামাজিক ও মানবিক কাজের জন্য সম্মাননা পেলেন গোলাম ফারুক শাহীন

রবিবার, আগস্ট ১৩, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের লং আইল্যান্ডে কমিউনিটিতে অবদান রাখার জন্য রাজনীতিবিদ গোলাম ফারুক শাহীনকে বিশেষ সম্মাননা দেয়া হয়েছে। লং আইল্যান্ডের ডিয়ার পার্ক আরভিং এভিনিউতে গেল ৫ আগস্ট তার হাতে ব্যাবিলন টাউন সুপারভাইজার রিচ শেফার্ড এই সম্মাননা স্মারক তুলে দেন। বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে অবদান রাখায় গোলাম ফারুক শাহীনকে এই সম্মাননা দেয়া হয়।

এর আগে আরভিং এভিনিউতে গোলাম ফারুক শাহীনের তত্বাবধানে স্ট্রিট মেলার আয়োজন করা হয়। মেলায় প্রধান অতিথি রিচ শেফার্ড। বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলম্যান ডুরান গ্রেগরী, কাউন্সিলম্যান টেরেন্টসি ম্যাকসুইনী।

এই নিয়ে দ্বিতীয় বার এই মেলার আয়োজন করেন গোলাম ফারুক শাহীন। লং আইল্যান্ডে দীর্ঘ দিন ধরে নানা সামাজিক ও মানবিক কাজে জড়িত রয়েছেন শাহীন। তিনি করোনা ভাইরাস মহামারীর সময় মানুষের মাঝে মাস্ক, স্যানিটাইজার ও খাবার বিতরণ করেন। মৃত মানুষের দাফন-কাফন থেকে শুরু করে অন্যান্য কাজেও জড়িত ছিলেন তিনি। এসব মানবিক ও সামাজিক কাজে তিনি মানুষের প্রশংসা পেয়েছেন।

এছাড়া, লংআইল্যান্ড মসজিদে বাংলাদেশীদের পক্ষ থেকে সবচেয়ে বড় ইফতারের আয়োজন করে রাজনীতিবিদদের সম্পৃক্ত করেছিলেন তিনি। এসব সামাজিক ও মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ ব্যাবিলন টাউন কতৃপক্ষ বোর্ড রেজুলেশনের মাধ্যমে সম্মাননা ফারুক শাহীনকে।

সম্মাননা পাওয়ার পর প্রতিক্রিয়ায় গোলাম ফারুক শাহীন বলেন, ‘এই সম্মাননা শুধু আমার একার নয়, এটি লং আইল্যান্ডে বসবাসরত সব বাংলাদেশীর। এই সম্মাননা নতুন প্রজন্মের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।’