মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

সিইসিসহ পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের পদত্যাগ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৫, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: পদত্যাগের ঘোষণা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে পদত্যাগের এ ঘোষণা দেন কাজী হাবিবুল আউয়াল।

পরে পদত্যাগপত্রে সই করেন কাজী হাবিবুল আউয়াল। এরপর নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, বেগম রাশিদা সুলতানা, মো. আলমগীর ও আনিছুর রহমান পদত্যাগপত্রে সই করেন।

তাদের পদত্যাগপত্রগুলো নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবের মাধ্যমে রাষ্ট্রপতির কার্যালয়ে পাঠানো হবে বলে সংবাদ সম্মলনে জানানো হয়েছে।

সংবাদ সম্মেলন শেষে ইসির সদস্যরা রাষ্ট্রপতির সাথে দেখা করতে যাবেন বলেও জানা গেছে।

২০২২ সালের ২৬ ফেব্রুয়ারি সিইসি হিসেবে নিয়োগ পান প্রাক্তন সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। এছাড়া, ইসির সদস্য হিসেবে নিয়োগ পান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, প্রাক্তন জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, প্রাক্তন সিনিয়র সচিব মো. আলমগীর ও প্রাক্তন সিনিয়র সচিব আনিছুর রহমান।

নিয়োগের এক দিন পর তারা তৎকালীন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর কাছে শপথ নেন।

দায়িত্ব পালনে সব সময় সহযোগিতার জন্য সিইসি সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘ছাত্র-জনতার অভ্যুত্থান আমাদের দেশকে আগামীতে প্রবল সংস্কারের দিকে এগিয়ে নিয়ে আরো সুন্দর একটি বাংলাদেশ সৃষ্টির যে প্রতিশ্রুতি দেয়া হয়েছে, আমরা সকলে আশাবাদী সেই স্বপ্ন অচিরেই বাস্তবায়িত হবে এবং আগামী দিনের বাংলাদেশ সব ব্যাপারে প্রশাসন, বিচার, নির্বাচন ব্যবস্থা সবকিছুই বহু সুন্দর হবে।’