রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

সিলেট সিটির মেয়রের সাথে যুক্তরাষ্ট্রের দূতাবাসের কর্মকর্তার সাক্ষাৎ

মঙ্গলবার, মে ৭, ২০২৪

প্রিন্ট করুন

সিলেট: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র দূতাবাসের রাজনৈতিক ইউনিট প্রধান শ্যারিন ফিটজেরাল্ড।

মঙ্গলবার (৭ মে) নগরভবনে শ্যারিন ফিটজেরাল্ডকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান সিসিকের মেয়র। শুভেচ্ছা বিনিময় শেষে সিলেটের বিভিন্ন উন্নয়ন ব্যাপার নিয়ে আলোচনার পাশাপাশি সিলেটের বিভিন্ন চলমান প্রকল্প, প্রস্তাবিত প্রকল্প ও প্রবাসীদের সেবা প্রদান সম্পর্কে উভয় পক্ষের মধ্যে আলোচনা হয়।

শ্যারিন ফিটজেরাল্ড প্রথম বারের মত সিলেট সফর এসে হকার, যানজটমুক্ত ও পরিবেশবান্ধব নগরী দেখে মেয়রের প্রশংসা করেন।

প্রবাসী অধ্যুষিত এলাকা হিসেবে সিলেটে প্রবাসীদের নগর ভবন থেকে কি ধরনের সেবা দেয়া হয়, আনোয়ারুজ্জামান চৌধুরীর কাছে জানতে চান শ্যারিন ফিটজেরাল্ড।

মেয়র জানান, সিলেট সিটি করপোরেশন প্রবাসীদের সর্বোচ্চ সেবা দিচ্ছে ও এরমধ্যে তিনজন এনআরবি কর্মকর্তা নিয়োগ করা হয়েছে; যাতে প্রবাসীদের সেবার মান আরো বাড়ানো যায়।

এ সময় ‘বদলে যাওয়া সিলেট’ নিয়ে একটি ডকুমেন্টারি দেখানো হয়। সিলেটের সার্বিক উন্নয়ন ও নাগরিক সেবার মান দেখে সন্তুষ্ট শ্যারিন ফিটজেরাল্ড।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, সচিব আশিক নূর, স্বাস্থ কর্মকর্তা ডাক্তার জাহিদুর ইসলাম, প্রধান বর্জ্য কর্মকর্তা লেফটেনেন্ট কর্ণেল (অব.) একলিন আবেদীন, এনআরবি কনসালটেন্ট মাসুমা আক্তার, জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর, আইটি প্রধান ছায়েম আহমদ, মেয়রের ব্যক্তিগত সহকারী শহিদ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।