মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব

বুধবার, মে ২৯, ২০২৪

প্রিন্ট করুন
বেনজীর আহমেদ

ঢাকা: পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জিজ্ঞাসাবাদের জন্য একই সাথে তার স্ত্রী ও সন্তানদেরও তলব করা হয়েছে দুদকে। দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো নোটিশে বেনজীর আহমেদকে আগামী ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন হাজির হয়ে বক্তব্য দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে। মঙ্গলবার (২৮ মে) দুদক সূত্রে এসব তথ্য জানা গেছে।

দুদক সূত্র জানিয়েছে, সাবেক আইজিপি তার আয়কর ফাইলে বহু সম্পদ দেখালেও এসব সম্পদের বৈধ উৎস দেখবে দুদক। ট্যাক্স ফাইলে ওঠালেও সম্পদ উপার্জনের বৈধ খাত খতিয়ে দেখা হবে। বেনজীরের স্ত্রী ও সন্তানদের আয়ের খাত হিসেবে দেখিয়েছেন মাছের ব্যবসায়। এটাও খতিয়ে দেখা হবে।

এর পূর্বে, সোমবার (২৭ মে) বেনজীর আহমেদ ও তার স্ত্রী জীশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে বিও হিসাব ফ্রিজ করার নির্দেশ দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রোববার (২৬ মে) বেনজীর আহমেদ, তার স্ত্রী ও তিন সন্তানের আরো ১১৯টি স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। বেনজীর আহমেদ, তার স্ত্রী ও তিন সন্তানের নামে থাকা আরো ১১৩টি দলিলের সম্পদ ও গুলশানের চারটি ফ্ল্যাট ক্রোক এবং অনেকগুলো কম্পানিতে তাদের নামে থাকা শেয়ার ফ্রিজ করার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত বেনজীর আহমেদের ৮৩টি দলিলের সম্পদ জব্দের এ আদেশ দেন। একই সাথে তার স্ত্রী ও মেয়ের নামে থাকা ব্যাংক হিসাবগুলোও ফ্রিজ করতে আদালত আদেশ দেন।