শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

হোয়াইট হাউজে সাংবাদিকদের জন্য ‘বসন্তের উদ্যান দর্শন’ আয়োজন

শনিবার, এপ্রিল ১, ২০২৩

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, ‍যুক্তরাষ্ট্র:  যুক্তরাষ্ট্রে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বসন্ত মৌসুম। আর এ বসন্ত মৌসুমের শুরুতে দেশটির ফার্স্টলেডি জিল বাইডেনের দাওয়াতে ওয়াশিংটন ডিসির পেনসিলভানিয়া এভিনিউয়ে অবস্থিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দাপ্তরিক বাস ভবন হোয়াইট হাউজে হয়ে গেল ‘বসন্তের উদ্যান দর্শন’। বৃহস্পতিবার (৩০ মার্চ) সাংবাদিকদের জন্য আয়োজন করা হয় এ অনুষ্ঠান।

যুক্তরাষ্ট্রে নতুন মৌসুমের প্রথম দিন হোয়াইট হাউজের উদ্যানগুলো জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়ার ঐতিহ্য রয়েছে। এবারো তার ব্যতিক্রম হয়নি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) জিল বাইডেনের দাওয়াতে উদ্যান দেখতে যান সাংবাদিকরা। হোয়াইট হাউজের প্রথম বাসিন্দা ছিলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন অ্যাডামস। এরপর থেকে প্রায় সব রাষ্ট্রপ্রধানের আমলেই সৌন্দর্যবর্ধন করা হয় ভেতরের উদ্যানগুলোর।

সেই রীতি বজায় রেখেই বর্তমান জিল বাইডেন প্রেসিডেন্টের বাস ভবনের দক্ষিণ দিকে নতুন একটি ফুলের বাগান করেছেন। সাপ্তাহিক ছুটির দিনে সাধারণ মানুষ ঐতিহাসিক এ সাদা ভবনের দক্ষিণ দিকের বাগানগুলো ঘুরে দেখতে পারেন। এছাড়াও মঙ্গল থেকে শনিবার সকাল আটটা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত হোয়াইট হাউজের ভেতরে প্রবেশ উন্মুক্ত রাখা হয়। তবে, এ জন্য অন্তত ২১ দিন আগে নিতে হয় অনুমতি।

হোয়াইট হাউজের সুন্দর এ বাগানগুলো রক্ষণাবেক্ষণের জন্য কঠোর পরিশ্রম করেন ভবনের কর্মচারী ও ন্যাশনাল পার্ক সার্ভিসের সদস্যরা।