রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

হোয়াইট হাউসের গেটে আছড়ে পড়ল গাড়ি, মৃত্যু চালকের

রবিবার, মে ৫, ২০২৪

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বাস ভবন হোয়াইট হাউসের প্রধান ফটকে গাড়ি দুর্ঘটনা ঘটেছে। ফটকে সজোরে ধাক্কা দিয়েছে একটি গাড়ি। এতে গাড়িটি বিধ্বস্ত হয়ে চালকের মৃত্যু হয়েছে। শনিবার (৪ মে) রাতে এ ঘটনা ঘটে। আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ জানিয়েছে, ফটকে গাড়ির ধাক্কার ঘটনাটিকে ‘কেবল একটি সড়ক দুর্ঘটনা হিসেবে’ তদন্ত করা হচ্ছে। এটি প্রেসিডেন্টের বাস ভবনের জন্য কোন হুমকি তৈরি করেনি।

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস বিবৃতিতে বলেছে, ‘রাত সাড়ে দশটার দিকে দুর্ঘটনাটি ঘটে। হোয়াইট হাউস কমপ্লেক্সের বাইরের একটি গেটে ধাক্কা দেয় একটি গাড়ি। এরপর চালককে গাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়।’

ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ বিভাগ (এমপিডি) জানিয়েছে, গাড়িটি দুইটি রাস্তার সংযোগস্থলে একটি নিরাপত্তা ব্যারিকেডের মধ্যে বিধ্বস্ত হয়। বিবৃতিতে এমপিডি বলেছে, ‘এ সময় এমপিডির মেজর ক্র্যাশ ইনভেস্টিগেশন ইউনিট ঘটনাটিকে শুধু একটি সড়ক দুর্ঘটনা হিসেবে তদন্ত করছে।’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বাস ভবনের গেটে গাড়ির ধাক্কা ঘটনা নতুন নয়। চলতি বছরের শুরুর দিকে হোয়াইট হাউস চত্বরের বাইরের ফটকে ধাক্কা দেয় একটি গাড়ি। তবে, সেই ঘটনায় গাড়ির চালক ও যাত্রী আহত না হলেও প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে।

এর পূর্বে, গেল বছরের মে মাসে প্রেসিডেন্টকে খুন করে দেশ চালাতে চান- এমন দাবি করে ১৯ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত তরুণ ভাড়া করা ট্রাক নিয়ে হোয়াইট হাউসে ঢুকে পড়ে। পুলিশের হাতে ধরা পড়ার পর অভিযুক্ত তরুণ জানায়, ছয় মাস ধরে তিনি এ হামলার পরিকল্পনা করছিলেন।