রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

‘হ্যামনেট’ অবলম্বনে চলচ্চিত্র পরিচালনায় ক্লোয়ি ঝাও

মঙ্গলবার, এপ্রিল ১৮, ২০২৩

প্রিন্ট করুন
ক্লোয়ি ঝাও

ক্যালিফোর্নিয়া, যুক্তরাষ্ট্র: ২০২০ সালের ‘নোমাডল্যান্ড’ চলচ্চিত্রের জন্য তিনটি অস্কারসহ অন্য বেশ কিছু আন্তর্জাতিক পুরস্কার জয়ী ক্লোয়ি ঝাও ‘হ্যামনেট’ উপন্যাস অবলম্বনে চলচ্চিত্র পরিচালনার প্রস্তুতি নিচ্ছেন।

ঝাও সর্বশেষ পরিচালনা করছেন মারভেলের ‘ইটার্নালস’। মূল উপন্যাস থেকে নিজের চিত্রনাট্য লিখবেন তিনি। ম্যাগি ও’ফ্যারেলের বেস্টসেলিং ফিকশনাল ইতিহাসভিত্তিক উপন্যাসের কাহিনী উইলিয়াম শেক্সপিয়ারের স্ত্রী অ্যাগনেসকে নিয়ে। তাদের একমাত্র ছেলে হ্যামনেটের মৃত্যুর পর দম্পতির জীবনই উপন্যাসের কাহিনী।

উপন্যাসের পূর্বকথন: শেক্সপিয়ারের সবচেয়ে নন্দিত নাটক ‘হ্যামলেট’ এর সৃষ্টির পটভূমিতে সন্তান হারানোর আবেগীয়, পারিবারিক এবং শৈল্পিক প্রভাব ও মানব জীবনে তার প্রতিফলনই এর কাহিনী। উপন্যাসের লেখিকা ও’ফ্যারেল ঝাওয়ের সাথে চিত্রনাট্য লিখবেন।

অ্যাম্বলিনের সহযোগী হেরা পিকচার্স, নিল স্ট্রিট প্রডাকশন্স ও বুক অফ শ্যাডোজ ফিল্মটি প্রযোজনা করবে। ফিল্মটির কাস্ট এখনো নির্ধারণ করা হয়নি। ঝাও ২০২১ সালে ‘নোমাডল্যান্ড’ ফিল্মের জন্য সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা সম্পাদনা ও সেরা চিত্রনাট্য (সংগৃহীত) বিভাগে অস্কার পান। ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে এ চলচ্চিত্রের জন্য অস্কার পান।