শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত ১৭; হাসপাতালে নতুন ভর্তি দুই হাজার ৩০৮ জন

বৃহস্পতিবার, আগস্ট ৩১, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: দেশে গেল ২৪ ঘণ্টায় (বৃহস্পবার ৩১ আগস্ট) দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৭ জন মারা গেছেন। এর মধ্যে ১৬ জন ঢাকা সিটির ও একজন ঢাকা সিটির বাইরের বাসিন্দা। বৃহস্পতিবার (৩১ আগস্ট) ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন দুই হাজার ৩০৮ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৮৭৫ জন ও ঢাকা সিটির বাইরে বিভিন্ন হাসপাতালে এক হাজার ৪৩৩ জন ভর্তি হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে আট হাজার ৩৭৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকা মহানগরীর সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৮১৭ জন ও ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে চার হাজার ৫৬১ জন রোগী।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে পুরো দেশে এক লাখ ২৩ হাজার ৮০৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৫৮ হাজার ২১ জন ও ঢাকার বাইরে ৬৫ হাজার ৭৮৭ জন। এ দিকে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে পুরো দেশে ৫৯৩ জন মারা গেছেন। এদের মধ্যে ঢাকা সিটিতে ৪৩৮ জন ও ঢাকার বাইরে ১৫৫ জন।

অন্য দিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এক লাখ ১৪ হাজার ৮৩৭ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৫৩ হাজার ৭৬৬ জন ও ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৬১ হাজার ৭১ জন। গেল ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন দুই হাজার ৩৫৯ জন। এর মধ্যে ঢাকা সিটির ৯৫০ জন ও ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন এক হাজার ৪০৯ জন।