রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

৩৬ ব্যক্তি-প্রতিষ্ঠানকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের আর্থিক সহায়তা

সোমবার, জুন ১২, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্টের উদ্যোগে বিভিন্ন খাতে আর্থিক সহায়তা প্রাপ্তদের মাঝে চেক প্রদান অনুষ্ঠান সোমবার (১২ জুন) চট্টগ্রাম জেলা প্রশাসনের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মীর মো. তরিকুল আলমের সঞ্চালনায় এবং এসজেডএইচএম ট্রাস্টের সচিব অধ্যাপক এওয়াইএমডি জাফফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান ছিলেন চট্টগ্রাম জেলার প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। গেস্ট অব অনার ছিলেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত প্রশাসক (সার্বিক) রাকিব হাসান। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ক কর্তৃপক্ষের (সিডিএ) বোর্ড সদস্য এডভোকেট জিনাত সোহানা চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলী আবরাহা দুলাল, উম্মুল আশেকীন মুনাওয়ারা বেগম এতিমখানা ও হেফযখানা পরিচালনা পর্ষদের কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ শওকত হোসাইন। ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইন।

অনুষ্ঠানে আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের এ ধরনের মানবকল্যাণমূলক কর্মকান্ড আমাদের সমাজ ও জাতিকে আরো সমৃদ্ধ করবে এবং দক্ষ জনগোষ্ঠী তৈরিতে সহায়তা করবে বলে আমার বিশ্বাস।’

সরকারের ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ তৈরির লক্ষ্যে ট্রাস্টের এ বহুমাত্রিক কর্মকান্ড অব্যাহত থাকবে বলে তিনি আশা করেন। এছাড়াও, দক্ষ জনবল সৃষ্টিতে মাদরাসায় পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের কারিগরী শিক্ষায় শিক্ষিত হওয়ার উপর গুরত্বারোপ করেন।

বলে রাখা ভাল, অনুষ্ঠানে ট্রাস্টের পক্ষ হতে একটি মসজিদ পুনঃনির্মাণ, ২২টি শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন খাতে ১৩ ব্যক্তিকে মোট ১৯ লাখ ৪০ হাজার টাকার চেক দেয়া হয়।