মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে সেন্ট লুইস শহরে সন্ত্রাসীদের গুলিতে নিহত চট্টগ্রামের যুবক

বুধবার, জুলাই ১৯, ২০২৩

প্রিন্ট করুন
ইয়াজ উদ্দিন আহামেদ

সেন্ট লুইস, মিসৌরি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরে সন্ত্রাসী হামলায় চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার ইয়াজ উদ্দিন আহামেদ নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) সকালে শহরের হ্যাম্পটন এভিনিউয়ের ১১০০ ব্লকের বিপি গ্যাস স্টেশনে এ ঘটনা ঘটে। নিহত ইয়াজ মিরসরাই কলেজের সাবেক অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা মরহুম সামছুদ্দিন আহমেদের ছোট ছেলে। সন্ত্রাসীরা তার সাথে থাকা গাড়ি ও টাকা ছিনতাইয়ের উদ্দেশে মাথায় গুলি করেছিল বলে জানা গেছে।

বাবা মারা যাওয়ার পর ইয়াজনকে তার খালা রেহানা বেগম যুক্তরাষ্ট্রে নিয়ে যান। তিনি পার্কওয়ে সেন্ট্রাল হাই স্কুল থেকে স্নাতক শেষ করেন।

রেহানা বেগম বলেন, ‘ইয়াজ খুবই দয়ালু ছিল। সে সব সময় মানুষকে সাহায্য করত। আমরা এ ঘটনায় জড়িতদের বিচার চাই।’

পুলিশ বলছে, ‘মঙ্গলবার (১৮ জুলাই) সকালের দিকে সেন্ট লুইস শহরের হ্যাম্পটন এভের ১১০০ ব্লকের একটি গ্যাস স্টেশনে কাজ করছিলেন ওই যুবক। এ সময় বাইরে দাঁড় করানো ইয়াজের গাড়ির কাঁচ ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে এক দল সন্ত্রাসী। ইয়াজ তাদের বাধা দিলে এক বন্দুকধারী তাকে লক্ষ্য করে গুলি চালায়। পরে পুলিশ এসে ইয়াজকে হাসপাতলে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

এ দিকে, এ ঘটনায় জড়িত সন্দেহে জ্যাটাভিয়ন স্কট নামের ১৯ বছরের এক তরুণকে খুঁজছে পুলিশ।

মিরসরাইয়ের করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জানান, নিহত ইয়াজের ঘনিষ্ট আত্মীয়দের কেউই গ্রামে থাকেন না। তাদের আত্মীয়রা চট্টগ্রাম সিটিতে থাকেন।

এর আগে গেল শনিবার (১৫ জুলাই) যুক্তরাষ্ট্রের জর্জিয়ার হ্যাম্পটন শহরে বন্দুকধারীর গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। হ্যাম্পটন হেনরি কাউন্টির আটলান্টা থেকে প্রায় ২৯ মাইল দক্ষিণে অবস্থিত একটি ছোট শহর।