বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্ক পুলিশে অভিবাসী যুব ক্রিকেটে শিরোপা সন্দ্বীপ স্পোটিং ক্লাবের

বৃহস্পতিবার, আগস্ট ৩১, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ বিভাগের (এনওয়াইপিডি) কমিউনিটি অ্যাফেয়ার্স ব্যুরো আয়োজিত অভিবাসী যুব ক্রিকেট লীগের চ্যাম্পিয়ান হয়েছে সন্দ্বীপ স্পোটিং ক্লাব। গেল ২৪ আগস্ট কুইন্সে সাউথ জ্যামাইকার বেইসলে পন্ড পার্কের ক্রিকেট গ্রাউন্ডে এনওয়াইপিডি পুলিশ কমিশনার যুব ক্রিকেট লীগ ২০২৩ নামে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।

খেলায় সাত উইকেটের ব্যবধানে ব্রংক্স রয়েলসকে হারিয়ে প্রথম বারের মত এনওয়াইপিডি যুব ক্রিকেট লীগের শিরোপা জয়ের গৌরব অর্জন করে বাংলাদেশি যুব ক্রিকেট দল সন্দ্বীপ স্পোটিং ক্লাব। ম্যান অব দ্য ম্যাচ হন সন্দ্বীপ স্পোটিং ক্লাবের খেলোয়াড় সাব্বির আহমেদ । লীগে বাংলাদেশ, ভারত, পাকিস্থান, ওয়েস্টইন্ডিজ ও গায়েনা, হিস্পানিক, মধ্যপ্রাচ্য, পূর্ব ইউরোপের বিভিন্ন দেশের মোট দশটি যুব ক্রিকেট দল অংশ নেয়। অংশগ্রহণকারীদের বয়সীমা ১৪ থেকে ১৯ বছর ও তারা সকলেই পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা অভিবাসীদের সন্তান। এর আগের দিনে অনুষ্ঠিত ব্রুকলিন লায়ন্স ২-০ গোলে ড্রগলাম টাইগার্সকে হারিয়ে ফুটবল লীগের শিরোপা জিতে নেয়।

পুরস্কার বিতরণ করেন এনওয়াইপিডি কমিউনিটি অ্যাফেয়ার্স ব্যুরোর ইন্সপেক্টর ভিক্টোরিয়া পেরি, ডেপুটি ইন্সপেক্টর ম্যাকল, পেট্রাল ব্যুরো কুইন্স সাউথের এসিস্ট্যান্ট চীফ কেভিন উইলিয়ামস, পাবলিক স্কুল এথলেটিক লীগের ডেপুটি কমিশনার বেসাথ, ইয়থ সার্ভিসেস অ্যান্ড কমিউনিটি এনগেঞ্জমেন্টের পরিচালক আলদিন ফস্টার।

ইভেন্ট কো-অর্ডিনেটর ছিলেন এনওয়াইপিডি ইমিগ্র্যান্ট আউটরীচ ইউনিটের বাংলাদেশি বংশোদ্ভূত সার্জেন্ট মোহাম্মদ লতিফ।

আয়োজকরা জানান, এনওয়াইপিডি কমিউনিটি অ্যাফেয়ার্স ব্যুরোর অধীনে ইমিগ্র্যান্ট আউটরীচ ইউনিট দ্বারা আয়োজিত পুলিশ কমিশনার যুব ফুটবল ও ক্রিকেট লীগের যাত্রা শুরু হয় ২০০৭ সালে। প্রতি বছর জুলাই ও আগস্ট মাসে অনুষ্ঠিত টূর্ণামেন্টে ৩০০ থেকে ৪০০ তরুণ খেলোয়াড় অংশ নেয়। যুবকরা যেন একটি স্বাস্থ্যকর জীবনধারা বজায় রাখে তা নিশ্চিত করার লক্ষ্যে জীবন, নিরাপত্তা ও মাদকের কুফল সর্ম্পকে গুরুত্বপূর্ণ টিপস অন্তর্ভূক্ত করা হয়।

‘ক্যাডেট পুলিশ, সামার ইয়ুথ এমপ্লয়মেন্ট প্রোগ্রাম, অনুসন্ধানকারীদের মত বিভিন্ন পুলিশ প্রোগ্রামের সাথে তরুণদের সংযুক্ত করাই ছিল আয়োজনের অন্যতম লক্ষ্য।’

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নিউইয়র্ক সিটি হলে অভিবাসী তরুণ ক্রিকেট খেলোয়াড়দের আসন্ন টি-২০ বিশ্বকাপ ট্রফিকে খুব কাছ থেকে দেখার সুযোগ করে দেয়। তরুণরা সামনাসামনি বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত ছিল।