বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ওহাইওতে গুলি করে অন্তঃসত্ত্বা কৃষ্ণাঙ্গ নারীর প্রাণ নিল পুলিশ

শনিবার, সেপ্টেম্বর ২, ২০২৩

প্রিন্ট করুন

ওহাইও, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ওহাইও রাজ্যে পুলিশের গুলিতে অন্তঃসত্ত্বা কৃষ্ণাঙ্গ নারী নিহত হয়েছেন। গুলি করা পুলিশ সদস্যদের শরীরে থাকা ক্যামেরায় সেই দৃশ্য ধরা পড়েছে। ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রকাশ হয়েছে। ভিডিওতে দেখা যায়, ২৪ আগস্ট কলম্বাসের শহরতলি ব্লেনডন টাউনশিপের একটি মুদি দোকানের পার্কিং লটে অন্য একটি গাড়িকে সাহায্য করছিল পুলিশ। এ সময় পাশের গাড়ির চালক ২১ বছর বয়সি কৃষ্ণাঙ্গ নারী তাকিয়া ইয়ংকে নামতে বললে তিনি অস্বীকার করেন। তাকিয়া গাড়ি চালিয়ে যাওয়ার চেষ্টা করলে গাড়ির সামনে থাকা পুলিশ লাফ দিয়ে সরে যায় ও তাকে লক্ষ করে এক রাউন্ড গুলি করে। এতে মারাত্মক আহত হন তাকিয়া। খবর বিবিসির।

ভিডিওটি প্রকাশ্যে এসেছে শুক্রবার (১ সেপ্টেম্বর)। এরপর ক্ষোভে ফেটে পড়েছে সাধারণ মানুষ। স্থানীয়দের দাবি, এ হত্যাকাণ্ড এড়ানো যেত।

তাকিয়া ইয়াংয়ের পরিবারের অভিযোগ, পুলিশ ক্ষমতা ও কর্তৃত্বের চরম অপব্যবহার করে ঘৃণ্য এই কাজটি করেছে।

তাকিয়ার পরিবার জানিয়েছে, গুলি করার পর তাকে হাসপাতালে ভার্তি করা হলে তার ও তার গর্ভের সন্তানের মৃত্যু হয়। তাকিয়ার দুটি সন্তান রয়েছে। অনাগত সন্তানের জন্ম হওয়ার কথা ছিল নভেম্বরে।

তাদের দাবি, পুলিশ স্পট অপরাধ করেছে। এটা এড়ানো যায় না।

এ ঘটনাকে ‘ট্র্যাজেডি’ হিসেবে উল্লেখ করে ব্লেনডন টাউনশিপ পুলিশের প্রধান জন বেলফোর্ড বলেন, ‘তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করছেন।’