শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

‘আইটিভি ইউএসএ’র আয়োজনে নিউইয়র্কে সিরাহ্ কনফারেন্স ২০২৩ অনুষ্ঠিত

বৃহস্পতিবার, অক্টোবর ৫, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: বিশ্বখ্যাত ক্বারীদের অসাধারণ কোরআন তেলাওয়াত আর দ্বীনি আলোচনার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত হয়েছে সিরাহ্ কনফারেন্স ২০২৩।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় লাগোর্ডিয়া প্লাজা হোটেলে এই আয়োজনে কোরআন তেলাওয়াত করেন বিশ্বখ্যাত ক্বারী শাইখ আহমেদ বিন ইউসুফ আল আজহারি, মিশরের বিখ্যাত ক্বারী শেখ হাসান সালেহ, ইন্দোনেশিয়ার ইমাম শামসি আলী, মিশরের শাইখ ওয়ালিদ আলবাট্রাউইশ, ইমাম জাকির আহমেদ, ক্বারী নজরুল ইসলাম ও ফখরুল ইসলাম আলমগীর, ইকবাল হুসেইন জীবন, ক্বারী আব্দুল্লাহ রাদনসিস।

আইটিভি ইউএসএ এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইমাম শহীদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে নেতা, নেতৃত্ব, বিশ্বাস ও অবিশ্বাস প্রসঙ্গে বক্তব্য দেন গ্লোবাল পিস অ্যামব্যাসেডরআবু জাফর মাহমুদ।

তিনি বলেন, ‘যে দেশটি যুদ্ধ করে স্বাধীন করেছি, সেই দেশটির ৯০ শতাংশ মানুষ মুসলমান। ৫৩ বছর ধরে মুসলমানদের ওপর যে জুলুম চলে আসছে, তা বর্ণনাতীত। ৯০ ভাগ মুসলমানের ওপর নিষ্পেষণ এমন এক জায়গায় এসে পৌঁছেছে, আজ আমাদের পাশে এসে দাঁড়িয়েঠেছ যুক্তরাষ্ট্র। নতুন বছর বাংলাদেশে শান্তির বাতাস প্রবাহিত হবে ইনশাল্লাহ। এটি আল্লাহই করবেন। সব পরিকল্পনার মালিক তিনি।’

একজন নেতা কেমন হওয়া দরকার, সে বিষয় তুলে ধরে আবু জাফর মাহমুদ বলেন, ‘ইমান আকিদার ভিত্তিতেই একজন প্রকৃত নেতা তৈরি হতে পারেন ও সঠিক নেতৃত্ব দিতে পারেন। এক্ষেত্রে, শুধুমাত্র কোরআন হাদিস পড়া ও শেখার মধ্যেই সীমাবদ্ধ থাকলে চলবে না, এর জন্য সমসাময়িক জ্ঞান বিজ্ঞান ও ধী শক্তির প্রয়োগ অপরিহার্য। আমাদের দায়িত্ব যে কোন প্রতিকূল পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকা।’

কনফারেন্সে বক্তৃতা করেন ওয়াহিদুর রহমান, আব্দুল আজিজ, শিশু অধিকারকর্মী ফাতিহা আয়াত।

কনফারেন্স উপলক্ষে লাগোর্ডিয়া প্লাজায় ছিল ক্যালিগ্রাফি প্রদর্শনীর আয়োজন। অনুষ্ঠানের অতিথিরা ওই প্রদর্শনী ঘুরে দেখেন।