শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ব্রুকলীনে শেখ মেডিকেল কেয়ারের শাখা উদ্বোধন

শুক্রবার, ডিসেম্বর ১, ২০২৩

প্রিন্ট করুন

ব্রুকলীন, নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটর ব্রুকলীনে স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠান শেখ মেডিকেল কেয়ার পিএলএলসির শাখা উদ্বোধন করা হয়েছে। উন্নত মানের স্বাস্থ্য সেবা দেয়ার প্রতিশ্রুতি নিয়ে গেল ১৯ নভেম্বর বিকালে ব্রুকলীনের ১৯০ ফরবেল স্ট্রিটে এটি উদ্বোধন করা হয়।

শেখ মেডিকেল কেয়ারের প্রতিষ্ঠাতা ডাক্তার তানিয়া মুকিত শেখ ও তার স্বামী হেলাল আবু শেখ জানান, ওজন পার্কের সাফল্যের ধারাবাহিকতায় ব্রুকলীনের বাঙালিসহ অন্য কমিউনিটিকে উন্নত মানের স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে এই এলাকাটিকে এবার বেছে নেয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউইয়র্ক সিটির ব্রুকলীন ডিস্ট্রিক্ট ১৯ এর সিনেটর রেক্সোনা প্রাসাদ, ডাক্তার মুজিবুর রহমান, ডাক্তার আসলাম আহমেদ, ডাক্তার হাসান, ডাক্তার রুকাইয়া হোসাইন, ডাক্তার কাওসার, ডাক্তার সাদিয়া বারী, ডাক্তার প্রকাশ, ডাক্তার সানবিয়া, পুলিশ অফিসার শামির আলবুরাই, কমিউনিটি এক্টিভিস্ট শামসুল আবেদীন, রাজ্জাক, বেলাল এ শেখ, ফাতেমা ইয়াসমিন, আক্তার হুসাইন, সিদ্দিকা নাজমা, জবা।

অনুষ্ঠানে তানিয়া মুকিত ও হেলাল আবু শেখ বলেন, ‘বাঙালি অধ্যুষিত এ এলাকায় স্বাস্থ্য সেবাদানকারী এ ধরনের একটি প্রতিষ্ঠান গড়তে পেরে আমরা নিজেদেরকে সৌভাগ্যবান মনে করছি। উন্নত স্বাস্থ্য সেবা দিতে শেখ মেডিকেল কেয়ার সব সময় কমিউনিটির পাশে থাকবে। ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে নয়, একটি সত্যিকার স্বাস্থ্য সেবা সহায়ক কেন্দ্র হিসেবে ভূমিকা রাখবে শেখ মেডিকেল কেয়ার। আর সে লক্ষ্যকে সামনে নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। এর মাধ্যমে সমাজ, রাষ্ট্রের কাছে আমাদের যে ঋন, দায়বদ্ধতা তার কিছুটা হলেও পরিশোধ করতে পারব বলে আমরা বিশ্বাস করি।’

তানিয়া মুকিত শেখ জানান, তাদের সেবার মধ্যে রয়েছে প্রাইমারী কেয়ার/ইন্টারনেল মেডিসিন, এমপ্লয়মেন্ট ফিজিক্যাল, অ্যানুয়াল ফিজিক্যাল (১৮+), কলেজ ও স্কুল ফিজিক্যাল, আর্থাইট্রিস ট্রিটমেন্ট, অন সাইট ব্লাড ওয়ার্ক, ক্রনিক কন্ডিশন ম্যানেজমেন্ট, এলার্জি টেস্টিং, এসটিডি টেস্টিং, ইকেজি, টিবি ক্লনিং, স্পাইকোমিট্রি, প্যাপ টেস্ট, হাই ব্লাড প্রেসার ম্যানেজমেন্ট, অন সাইট সনোগ্রাম এবং ইকো, ইমুইনাইজেশন/ভ্যাকসিন, প্রিভেন্টিভ কেয়ার, ধূমপান প্রতিরোধ ও কাউন্সিং ইত্যাদি সেবা।

তিনি বলেন, ‘আমরা উন্নত মানের স্বাস্থ্য সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা অত্যন্ত মনোযোগ সহকারে রোগীদের কথা শুনব ও তাদের প্রয়োজনীয় চাহিদামত তাৎক্ষনিক সেবা দিতে সচেষ্ট থাকব। এ জন্য আমাদের রয়েছে প্রশিক্ষিত উদ্যোমী ও কর্মঠ পেশাদার সহকর্মী।’

তানিয়া জানান, তাদের এখানে মেডিকেয়ার মেডিকেইডসহ প্রায় সব হেল্থ ইনস্যুরেন্স নেয়া হয়। তবে, যাদের হেল্থ ইনস্যুরেন্স নেই, তাদেরও চিকিৎসার বিশেষ সুযোগ রয়েছে। সোমবার থেকে শনিবার সকাল নয়টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত অফিস খোলা থাকবে। বাংলা ছাড়াও স্পেনিশ, হিন্দি, আরবি ও উর্দু ভাষায় এখানে কথা বলা যাবে।