শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

জ্যাকসন হাইটসে হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের ১৮তম ফ্রি টিকাদান কর্মসূচী

শনিবার, ডিসেম্বর ২, ২০২৩

প্রিন্ট করুন

জ্যাকসন হাইটস, নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে মানবাধিকার স্বেচ্ছাসেবী সংস্থা হিউম্যান সাপোর্টে কর্পোরেশনের ১৮তম ফ্রী ফ্লু টিকাদান কর্মসূচি ও থ্যাংকস গিভিং অনুষ্ঠিত হয়েছে। গেল ১৯ নভেম্বর বিকালে জ্যাকসন হাইটসে এ কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের সভাপতি মো. সোলায়মান আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তপন কুমার সেনের উপস্থিতিতে এতে প্রধান অতিথি আশা হোম কেয়ারের স্বত্বাধিকারী আকাশ রহমান। বিশেষ অতিথি ছিলেন এসা রহমান, মমতাজ শাহনাজ, সেলিমা আজাদ, কাদের মিয়া, রফিকুর রহমান।

উপস্থিত ছিলেন সংগঠনের কর্মী জাহানারা আলী, রিনা আবেদীন, ফৌজিয়া ইয়াছমিন, আসমা আক্তার, হৃদয় মিয়া, জুনান সানি, সালমা জাহান, শামসুন নাহার, পারভিন আক্তার, সবুজ মিয়া।
এইটনা মেডিকেয়ার সুলিউশনস, রিয়েল স্টেট ইনভেস্টর নুরুল আজিম, আশা হোম কেয়ার, বারী হোম কেয়ার, মনি হোম কেয়ার, বেস্ট হোপ রিয়েলটি, মা ট্রাভেল এজেন্সি ও ওয়ালগ্রীন ফার্মাসির স্পন্সরশিপে এই কর্মসূচি অনষ্ঠিত হয়। এতে ওয়ালগ্রীন ফার্মেসী ম্যানেজার কর্টিজা শাহ ও ফার্মেসী টেকনিশিয়ান হাসিনা আক্তার টিকার ইনজেকশন দিয়েছেন।

মো. সোলায়মান আলী বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) পরিসংখ্যান অনুযায়ী, প্রতি বছর শীতকালে উত্তর আমেরিকায় হাজারেরও অধিক মানুষ এই সিজনাল ফ্লু ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। মানুষ মানুষের জন্য স্লোগানে উদ্বুদ্ধ হয়ে হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের তাই এই মহতী উদ্যোগ গেল ১১ বছর ধারাবাহিকভাবে পালিত হচ্ছে। করোনা ভাইরাস মহামারিতে এই টিকা অধিক কার্যকরী ভূমিকা পালন করে বলে মতামত দেন বিশেষজ্ঞরা। প্রতি বছর শীতকালে ফ্লু ভাইরাসের ব্যাপক আবির্ভাব ঘটে। যাদের ইন্সুরেন্স আছে তারা নিজ নিজ প্রাইমারি কেয়ার ডাক্তারের ক্লিনিক থেকে এই টিকা নিতে পারেন। আমাদের এই কর্মসূচি যাদের ইন্সুরেন্স নেই, তাদের জন্য বিশেষ উপকারে আসে। তাছাড়াও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও ইনফ্লুয়েঞ্জা ভাইরাসের প্রাদুর্ভাব বার্তা জানাতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।’

‘প্রতিষেধক এই টিকা নিজে,নিন ও অন্যকে উৎসাহিত করুন’ শীর্ষক এ ক্যাম্পেইন কমিউনিটিতে ব্যাপক আশাতীত সতস্ফুর্ত উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টির করেছে। প্রায় শতাধিক লোক টিকা নিয়েছেন।