রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নৌকার প্রার্থী মোস্তাফিজুরের বিরুদ্ধে ইসির মামলা

মঙ্গলবার, ডিসেম্বর ২৬, ২০২৩

প্রিন্ট করুন
মোস্তাফিজুর রহমান চৌধুরী

বাঁশখালী, চট্টগ্রাম: চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বাঁশখালীর উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা বাদী হয়ে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে এ মামলা করেন।

এর পূর্বে, রোববার (২৪ ডিসেম্বর) নির্বাচন কমিশন উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মোস্তাফিজের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আবদুছ সালাম স্বাক্ষরিত চিঠিতে চট্টগ্রাম জেলা ও বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মামলা করতে বলা হয়।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন এবং সাংবাদিকে মারধর ও নাজেহালের অপরাধে নির্বাচনী আচরণবিধি আইনের ৮(খ) ধারায় মোস্তাফিজের বিরুদ্ধে মামলা করা হয় বলে আদালত সূত্রে জানা গেছে।

আদালত ফৌজদারী কার্যবিধি-২০০ ধারায় জবানবন্দি নিয়ে ও অপরাধ আমলে নিয়ে অভিযুক্তের বিরুদ্ধে সমন জারি করেন। একইসাথে তাকে আগামী ৩ জানুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত।

মামলা পরিচালনা করেন জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি বলেন, ‘আদালত মামলাটি রেকর্ড করেছেন।’

মোস্তাফিজুর রহমান চৌধুরী চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসন থেকে তৃতীয় বারের মত আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এর পূর্বে, ২০১৪ ও ২০১৮ সালেও তিনি এ আসন থেকে নির্বাচিত হয়েছেন।