শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

চবিতে ছাত্র সংঘর্ষ বন্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষামন্ত্রীর অনুরোধ

শনিবার, ফেব্রুয়ারী ১৭, ২০২৪

প্রিন্ট করুন
মহিবুল হাসান চৌধুরী

চট্টগ্রাম: শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে চলমান সংঘাত বন্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর শিরীণ আখতারকে অনুরোধ করেছেন।

তিনি শনিবার (১৭ ফেব্রুয়ারি) শিরীণ আখতারের সঙ্গে কথা বলেন এবং সংঘাতের জন্য দায়ী ব্যক্তিদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নিতে এ অনুরোধ জানান।

এছাড়াও, শিক্ষামন্ত্রী ইতিপূর্বে যারা এ ধরনের সহিংসতায় জড়িত হয়েছে, তাদের বিরুদ্ধে একাডেমিক ও প্রশাসনিক ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানান।

এ সময় বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত অছাত্রদের হল ত্যাগ নিশ্চিত করতে কঠোর ব্যবস্থা নিয়ে শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করার ব্যাপারেও কথা বলেন তিনি।

এ ব্যাপারে প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা নেয়ার বিষয়েও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি অনুরোধ জানান মন্ত্রী।

মন্ত্রী কোন রাজনৈতিক ব্যক্তির নাম ব্যবহার করে যেন কোন দায়ী ব্যক্তি নিষ্কৃতি না পায়, এ ব্যাপারে সচেতন থাকতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে নির্দেশ দেন।

শিরীণ আখতার শিক্ষামন্ত্রীর অনুরোধের প্রেক্ষিতে রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় আইন শৃঙ্খলা বিষয়ক সভা আহ্বান করতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কেএম নূর আহমদকে নির্দেশ দিয়েছেন।