শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

সরে দাঁড়ালেন নিকি হ্যালি, ফের বাইডেন ও ট্রাম্পের লড়াই

বুধবার, মার্চ ৬, ২০২৪

প্রিন্ট করুন

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সুপার টুয়েসডে জয়ের পর রিপাবলিকান প্রেসিডেন্ট পদে মনোনয়নের দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন নিকি হ্যালি। প্রাইমারি থেকে তিনি সরে দাঁড়ানোয় আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ফের প্রতিদ্বন্দ্বিতা করবেন জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প। খবর দ্য ওয়াল স্ট্রিট জার্নালের।

প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন নিকি। যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের জো বাইডেনের সাথে রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বিতা করার ব্যাপারটি স্পষ্ট হওয়ার পরই তিনি সরে দাঁড়ালেন।

এ ব্যাপারে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নিকির পরিকল্পনা সম্পর্কে জানাবেন।

যদিও ভারতীয়-আমেরিকান প্রার্থী তার আজকের ভাষণে সমর্থন জানাবেন বলে আশা করা যাচ্ছে না, তবে তিনি ডোনাল্ড ট্রাম্পকে সক্রিয়ভাবে রিপাবলিকান ও স্বাধীন ভোটারদের সমর্থন চাইতে অনুরোধ করতে পারেন, যারা পূর্বে তাকে সমর্থন করেছিলেন।

এর পূর্বে, প্রার্থী বাছাইপর্বে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন হিসেবে বিবেচনা করা হয় ‘সুপার টুয়েসডে’কে। মঙ্গলবার (৫ মার্চ) সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত বিরামহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রের ১৫টি অঙ্গরাজ্যে রিপাবলিকান পার্টির ও ১৪টি অঙ্গরাজ্যে ডেমোক্র্যাটদের প্রার্থী বাছাইয়ের ভোট অনুষ্ঠিত হয়। ডেমোক্রেটিক পার্টির বাছাইপর্বে ১৪টির অঙ্গরাজ্যের মধ্যে ১৩টিতেই জয়ের আভাস পেয়েছেন জো বাইডেন। এর পূর্বে তিনি আইওয়া ককাসেও জয়ী হয়েছেন।

অন্য দিকে, রিপাবলিকান পার্টির বাছাইপর্বে ১৫টি অঙ্গরাজ্যের মধ্যে দশটিতে ডোনাল্ড ট্রাম্প জয় পেয়েছেন বলে আভাস দেয়া হয়েছে সিবিএস নিউজের বুথফেরত জরিপে।

যুক্তরাষ্ট্রে আগামী নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা রয়েছে।