মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

খেলা/নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ

শনিবার, মে ১১, ২০২৪

প্রিন্ট করুন

কিংস্টন, ওয়েস্ট ইন্ডিজ: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ফর্মেটেই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মোকাবেলা করবে টাইগাররা।

শুক্রবার (১০ মে) এ বছর ঘরের মাঠের সূচি প্রকাশ করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআইসি)। সূচি অনুযায়ী আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ২২ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বরের মধ্যে তিন সংস্করনের ম্যাচগুলো খেলবে দুই দল।

টেস্ট সিরিজ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করবে বাংলাদেশ। আগামী ২২ নভেম্বর থেকে অ্যান্টিগায় শুরু হবে প্রথম টেস্ট। জ্যামাইকায় ৩০ নভেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে দুই দল। এরপর ৮ ডিসেম্বর থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। ১০ ও ১২ ডিসেম্বর হবে সিরিজের শেষ দুই ওয়ানডে। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে সেন্ট কিটসে। ১৫, ১৭ ও ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে টি-২০ সিরিজের ম্যাচগুলো। এ সিরিজের সব ম্যাচের ভেন্যু সেন্ট ভিনসেন্টে।

২০২২ সালের জুনে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিল বাংলাদেশ। ওই সফরে দুইটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলেছিলো টাইগাররা। টেস্ট ও টি-২০ হারলেও ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশ।

বাংলাদেশ ছাড়াও ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষীক সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ঘরের মাঠে বিশ্বকাপের পূর্বে দক্ষিণ আফ্রিকার সঙ্গে তিনটি টি-২০ সিরিজ খেলবে ক্যারিবীয়রা। যা আগামী ২৩ মে থেকে শুরু হবে। বিশ্বকাপের পর প্রোটিয়াদের সঙ্গে দুইটি টেস্ট ও তিনটি টি-২০ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর অক্টোবর-নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-২০ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।