মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ঝিনাইদহের সাংসদ আনারের লাশ কলকাতা থেকে উদ্ধার

বুধবার, মে ২২, ২০২৪

প্রিন্ট করুন
আনোয়ারুল আজিম আনার

ঝিনাইদহ: ঝিনাইদহ-৪ আসনের সাংসদ ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজিম আনারের লাশ উদ্ধার করেছে ভারতের পুলিশ। বুধবার (২২ মে) সকালে কলকাতার নিউটাউন এলাকার সঞ্জিভা গার্ডেন থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। আনারের ব্যক্তিগত সহকারি (পিএস) আব্দুর রউফ কলকাতা পুলিশের মাধ্যমে জেনে সংবাদ মাধ্যমকে ব্যাপারটি নিশ্চিত করেছেন।

আব্দুর রউফ জানান, হেল ১২ মে দুপুরে দর্শনা-গেদে সীমান্ত দিয়ে ভারতে ঢুকেন সাংসদ আনার। সন্ধ্যায় কলকাতার অদূরে ব্যারাকপুর কমিশনারেট এলাকার বরাহনগর থানার ১৭/৩ মন্ডলপাড়া লেনের সোনা ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে পৌঁছান। পর দিন দুপুরে ওই বাড়ি থেকে কিছুটা হেঁটে বিধানপার্ক কলকাতা পাবলিক স্কুলের সামনে গিয়ে একটি গাড়িতে উঠেন। সন্ধ্যায় গোপাল বিশ্বাসের মোবাইলের হোয়াটসঅ্যাপ নম্বরে ম্যাসেজ আসে, এমপি আনার রাতে ফিরছেন না, দিল্লি যাচ্ছেন। এ সময় যাতে তাকে আর ফোন না করা হয়। তিনি দিল্লি পৌঁছে নিজেই ফোন করবেন- এমনটাও ম্যাসেজে লেখা ছিল। এরপর আনারকে আর ফোনে পাওয়া যায়নি। তিন দিন পর ১৫ মে সকাল সোয়া ১১টায় তিনি শেষ ম্যাসেজে জানান, দিল্লি পৌঁছে গেছেন। তার সাথে ভিআইপিরা আছেন। কলকাতার বরাহনগর থানায় শনিবার (১৮ মে) লিখিত মিসিং ডায়েরিতে এসব তথ্য উল্লেখ করেন ভারতে তার বন্ধু গোপাল বিশ্বাস।
রোববার (১৯ মে) পরিবারের পক্ষ থেকে সাংসদের সাথে পরিবারের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকার ব্যাপারটি ঢাকার মিন্টু রোডে ডিবি কার্যালয়ে গিয়ে অভিহিত করা হয়। এরপর বাংলাদেশ ও ভারতের গোয়েন্দা সংস্থাগুলো সাংসদ আনারের সন্ধানে ব্যাপক ততপরতা শুরু করে। এরই মধ্যে বুধবার (২২ মে) তার লাশ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

আব্দুর রউফ কলকাতা পুলিশের কাছ থেকে নিশ্চিত হয়ে আরো জানান, গেল আট দিন ধরে নিখোঁজ থাকার পর নিউটাউন থেকে উদ্ধার হয়েছে সাংসদের মরদেহ। বুধবার (২২ মে) নিউটাউনের বিলাসবহুল আবাসন থেকে উদ্ধার হয় ওই তার খন্ডিত দেহ। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ।

কিন্তু কে বা কারা খুন করল, কেনই বা খুন করল- এখনো পর্যন্ত তা স্পষ্ট নয়। এরমধ্যে ভারতের আইন প্রয়োগকারি সংস্থার পক্ষ থেকে খতিয়ে দেখা হচ্ছে আবাসনে সিসিটিভি ফুটেজ। ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যমেও এমন সংবাদ দেয়া হয়েছে।

এ দিকে, আনারের স্ত্রী, কন্যা, ভাতিজা এখন কলকাতায় অবস্থান করছেন।

আনারের জন্ম ১৯৬৮ সালে ৩ জানুয়ারি। তিনি কালীগঞ্জে পৌরসভার নিশ্চিন্তপুর এলাকার বাসিন্দা। আনার বিবাহিত ও দুই কন্যার বাবা। পেশায় ব্যবসায়ী আনার বাংলাদেশ আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি। দ্বাদশ জাতীয় নির্বাচনে তিনি তৃতীয় বারের মত সাংসদ নির্বাচিত হন। এর পূর্বে, তিনি কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন।