মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ঈদুল আজহায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২ জুন

মঙ্গলবার, মে ২৮, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: ঈদুল আজহা উপলক্ষে আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে বাংলাদেশ রেলওয়ে। এবারো শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

মঙ্গলবার (২৮ মে) রেল ভবনের সম্মেলন কক্ষে ‘ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপদ যাত্রা ও বাংলাদেশ রেলওয়ের প্রস্তুতি’ বিষয়ক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম। এতে রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো. আরিফুজ্জামান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১৭ জুন ঈদুল আজহার দিন ধরে ২ জুন আন্ত:নগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২ জুন বিক্রি হবে ১২ জুনের অগ্রিম টিকিট। একইভাবে ৩ জুন দেয়া হবে ১৩ জুনের, ৪ জুন দেয়া হবে ১৪ জুনের, ৫ জুন দেয়া হবে ১৫ জুনের ও ৬ জুন দেয়া হবে ১৬ জুনের অগ্রিম টিকিট।

এছাড়া, ১০-১৪ জুন পর্যন্ত ২০-২৪ জুনের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি করা হবে। ২০ জুনের অগ্রিম টিকিট দেয়া হবে ১০ জুন, ২১ জুনের টিকিট দেয়া হবে ১১ জুন, ২২ জুনের টিকিট দেয়া হবে ১২ জুন, ২৩ জুনের টিকিট দেয়া হবে ১৩ জুন ও ২৪ জুনের টিকিট দেয়া হবে ১৪ জুন।

রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়, এবারো ঈদে পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তনগর ট্রেনের অগ্রিম টিকিট সকাল আটটা থেকে আর পূর্বাঞ্চলে চলাচল করা ট্রেনের টিকিট পাওয়া যাবে দুপুর দুইটা থেকে।

ঈদুল আজহায় উপলক্ষে এবার আন্তনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০ টিকিট বিক্রি করবে রেলওয়ে।