মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইর্য়কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকার নতুন কমিটির অভিষেক

বুধবার, মে ২৯, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকা ইন্কের নতুন নির্বাচিত কার্যকরী পরিষদের (২০২৪-২০২৫) অভিষেক অনুষ্ঠান। নতুন কমিটিতে সভাপতি হয়েছেন সাবিনা শারমিন নিহার ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়েছেন মীর কাদের রাসেল।

গেল ১৬ মে নিউইর্য়ক সিটির কুইন্সের রীচি রীচের হলরুমে এ আয়োজনে প্রাণের টানে মনের মিলের সুদৃঢ় বন্ধনের রুপ দিতে নিউইয়র্কের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা চবিয়ানরা গান, আনন্দ ফুর্তি ও আড্ডায় আনন্দঘন মিলনমেলা পরিণত করে।

আবদুল আজিজ নাঈমীর সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠান পর্বটিতে নতুন নির্বাচিত কার্যকরী পরিষদের সবাইকে একে একে মঞ্চে আসার আহবান জানান ও ফুল দিয়ে বরণ করে নেন। সাবিনা শারমিন নিহার উপদেষ্টা মন্ডলীর সকলকে পরিচয় করিয়ে দেন ও কার্যকরী কমিটির সদস্যরা তাদেরকে ফুল দিয়ে বরণ করেন।

সাবিনা শারমিন নিহার ও আহসান জুয়েলের প্রাণবন্ত উপস্থাপনায় শুভেচ্ছা বক্তৃতা করেন মীর কাদের রাসেল। অনুষ্ঠানের বিশেষ অতিথি নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদাকে ফুল দিয়ে বরণ করেন আজিজ নাঈমী ও গোলাম মোহাম্মদ মুহিত।

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ গীতিকার, সুরকার, সঙ্গীতশিল্পী কিংবদন্তি সোলসের গায়ক নকীব খানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উনার ব্যাচের বন্ধুরা। বিশ্ববিদ্যালয় এলামনাইয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মাকসুদা বেগম, ফরিদা শিরীন খান ও ফারহানা আক্তার।

বীর মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার, চিত্রশিল্পী, সঙ্গীতশিল্পী তাজুল ইমামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাল এলামনাই পরিবারের সদস্য শিলা মুহিত, নাসিমা আক্তার, জান্নাতুল মুরশিদা।

নকীব খান তার পরিবেশনায় একে একে গেয়ে শোনান মন শুধু মন ছুঁয়েছে, ভাল লাগে জোছনা রাতে, ঐ ঝিনুক ফোটা সাগর বেলায়, তোরে পুতুলের মত করে সাজিয়ে, খতদিন অইয়েদে বাডিত ন যাইদ্দি, ও নদীরে তুই যাস কোথায় রে, তুমি এলে পায়ে পায়ে জোছনা ছুঁয়ে যায়সহ জনপ্রিয় বহু গান।

অনুষ্ঠানে তাজুল ইমামের গান সকলকে বিমোহিত করে। আয়োজনে গান করেন অনুপ দাশ ও রুদ্রনীল দাশ রুপাই। আবৃত্তি ও ছড়া পরিবেশন করেন সুরী ও পিংকি চৌধুরী।

অনুষ্ঠানে তবলায় ছিলেন দেবু চৌধুরী, কীবোর্ডে সাইফুল মিঠু, গিটারে নাইস চৌধুরী ও সাউন্ডে ছিলেন আরিফুজ্জামান আরিফ। ভিডিও ধারণ ও ফটোগ্রাফারে ছিলেন ওয়াহিদুজ্জামান বকুল ও মোকাররম আহমেদ।