শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

লিজার প্রাণবন্ত একক সংগীত সন্ধ্যা

শনিবার, জুলাই ৬, ২০২৪

প্রিন্ট করুন

আবছার উদ্দিন অলি: মনোমুগদ্ধকর প্রাণবন্ত পরিবেশনায় রিফাত চৌধুরী লিজার একক সঙ্গীত সন্ধ্যা শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যা সাতটায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হয়েছে।

পোট্রেটের ৩৫ বছর ফূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটি দর্শকদের হৃদয় ছুঁয়ে গেছে। লিজার হৃদয় ছোঁয়া গান সত্যি প্রসংশনীয়। গানে গানে সুরে সুরে বর্ষার বৃষ্টি স্নাত সন্ধ্যায় দর্শকরা উপভোগ করেছেন একটি প্রাণবন্ত সঙ্গীত সন্ধ্যা।

অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন সঙ্গীত শিল্পী রবি চৌধুরী। সংগঠক সজল কান্তি চৌধুরীর উপস্থাপনায় বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, ৩৫ বছর পূর্তি উৎসব কমিটির আহ্বায়ক চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি মনজুর কাদের মনজু, পোট্রেট পরিচালক রূপম চক্রবর্তী।

লিজা সংগীত সন্ধ্যায় বাংলা, হিন্দি, আধুনিক ও চলচ্চিত্রের বেশ কয়েকটি জনপ্রিয় গান করেন। প্রিয় শিল্পীর প্রিয় গানে ভাল লাগা ভালবাসায় সবাইকে মুগ্ধ করেছেন শিল্পী লিজা। রাত দশটায় শেষ হওয়া পর্যন্ত পুরো অনুষ্ঠানটাই ছিল গোছালো। যা দর্শকদের বেশ ভাল লেগেছে।

অনুষ্ঠানে যন্ত্র সঙ্গীতে ছিলেন অসীম চন্দ্র বাপ্পী (কী বোর্ড), রতন মজুমদার (অক্টোপ্যাড), রাজীব নন্দী (তবলা ও হ্যান্ডসনিক), এসএম শাহজাহান (বেজ গীটার), কমল চক্রবর্তী বাবু (লিড গিটার), প্রাণেশ ভট্টাচার্য (বাঁশি), সাউন্ড সাউন্ড জোন, লাইট কর্ণফুলী ইলেক্ট্রনিক্স, এলইডি ও ক্যামেরা ফেমিনা।

কণ্ঠশিল্পী রিফাত চৌধুরী লিজার জন্ম ও বেড়ে উঠা চট্টগ্রামে। বাবা মোহাম্মদ মিঞা চৌধুরী ও মা জরিফা খানমের অনুপ্রেরণায় গানের হাতেখড়ি একদম ছোটবেলায়। বিভিন্ন মঞ্চে গান করে আসছেন লিজা। গানের পাশাপাশি শিল্পী আবৃত্তি করতে, উপস্থাপনা করতে ও ছবি আঁকতে পছন্দ করেন। রিফাত চৌধুরী লিজা আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে নজরুলসংগীত ও আধুনিক গানের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নিযুক্ত আছেন এবং অন্যান্য বেসরকারি টিভি চ্যানেলেও নিয়মিত গান করে আসছেন।