রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে সিলেট দক্ষিণ সুরমা এসোসিয়েশন আমেরিকার বনভোজন অনুষ্ঠিত

বৃহস্পতিবার, জুলাই ১১, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে সিলেট দক্ষিণ সুরমাবাসীর বার্ষিক বনভোজন ও মিলনমেলা সম্পন্ন হয়েছে। রোববার (৭ জুলাই) অনুষ্ঠিত এ বনভোজনে নিউইয়র্ক ও নিউজার্সীতে বসবাসরত সিলেট দক্ষিণ সুরমা এসোসিয়েশন অব আমেরিকার সদস্যরা তাদের পরিবার পরিজন নিয়ে দিনভর ফেরী পয়েন্ট পার্কে আনন্দ উপভোগ করেন। মেতে ওঠেন বর্ণিল সব আয়োজনে।

বনভোজনে কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিসহ বিপুল সংখ্যক সিলেট দক্ষিণ সুরমাবাসী যোগ দেন। বনভোজনটি পরিণত হয় সিলেট দক্ষিণ সুরমাবাসীর মিলন মেলায়।

দুপুরে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এর পূর্বে অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়। পরে মধ্যাহ্ন ভোজে সুস্বাদু খাদ্য দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়।

বনভোজনে বিভিন্ন বয়সী ছেলে-মেয়েদের জন্য ছিল খেলাধুলা। প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নয়া প্রজন্মের বিপুল সংখ্যক ছেলে-মেয়ে এতে অংশ নেয়। পুরুষ-মহিলাদের জন্যও ছিল বিশেষ আয়োজন। বিভিন্ন উপভোগ্য খেলাধুলা ছাড়াও সবশেষে অনুষ্ঠিত হয় বনভোজনের অন্যতম আকর্ষণ র‌্যাফেল ড্র।

শেষে খেলাধুলায় অংশগ্রহণকারী ও র‌্যাফেল ড্র জয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। র‌্যাফেল ড্রর পুরস্কারের মধ্যে ছিল প্রথম পুরস্কার নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকেট, দ্বিতীয় পুরস্কার সোনার নেকলেস, তৃতীয় পুরস্কার নগদ ৫০০ ডলার, চতুর্থ পুরস্কার ৫৫ ইঞ্চি এলইডি টিভি, পঞ্চম পুরস্কার লেপটপসহ আরো নয়টি বিশেষ পুরস্কার ছিল।

বনভোজন আয়োজক কমিটির পক্ষ থেকে শাহেদ আহমেদ, মাজলুল আহমেদ কামরান, শাহ সেলিম, শ্যামল কান্তি চন্দ, শাহ কামাল উদ্দিন, রেজাউল হক রুহেল জানান, র‌্যাফেল ড্রর অর্থ সিলেটে বন্যার্তদের সাহায্যার্থে পাঠানো হবে।

আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়, ‘সকলের আন্তরিক সহযোগিতায় সৌহার্দপূর্ণ পরিবেশের এ বনভোজন আয়োজন সম্ভব হয়েছে।’

অথিতিরা চমৎকার আয়োজনের জন্য আয়োজকদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।