রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকার বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: নিউইয়র্ক সিটিতে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকা ইনকের বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গেল ৭ জুলাই সিটির জর্জ’স আইল্যান্ড পার্কে দারুণভাবে জমে উঠেছিল এ বনভোজন। অনুষ্ঠানে নিউইয়র্ক সিটিতে বসবাসরত ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকার সদস্য ও তাদের স্বজনরা ছাড়াও বিভিন্ন স্টেট থেকে অনেকে স্ব-পরিবার অংশ নেন। তাছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিরাও যোগ দেন এতে।

দিনের শুরুতে নাস্তা পরিবেশনের মাধ্যমে বনভোজনের কার্যক্রম শুরু হয়। পরে সংগঠনের কর্মকর্তা ও কমিউনিটির ব্যক্তিদের উপস্থিতিতে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পর শুরু হয় বিভিন্ন খেলাধুলা। শিশু-কিশোর, নবীন-প্রবীণরা বিভিন্ন ইভেন্টে অংশ নেন। খেলাধুলার মধ্যে উল্লেখযোগ্য ছিল শিশু-কিশোরদের দৌড় প্রতিযোগিতা, মহিলাদের মার্বেল দৌড় ও মিউজিক্যাল বালিশ নিক্ষেপ, পুরুষদের ফুটবল। আয়োজনকে প্রাণবন্ত করে রাখে আকর্ষণীয় সব খেলাধূলা ও মজাদার বাঙালি খাদ্য। দিনব্যাপি বনভোজনে বিভিন্ন খেলাধুলা ছাড়াও বিশেষ আর্কষণ ছিল র‌্যাফেল ড্র। শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি ও র‌্যাফেল ড্র জয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সংগঠনের সভাপতি মাহবুব আলমের সভাপতিত্বে ও সহ-সভাপতি মো. শামীম মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে কুরআন থেকে তেলাওয়াত ও দোয়া করেন উপদেষ্টা আবদুর রউফ মছরু। মুনাজাতে সিলেট-৩ আসনের প্রাক্তন সাংসদ প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, প্রয়াত জাকির খান, প্রাক্তন সভাপতি আব্দুস শহীদ দুদু ও সহ সাধারণ সম্পাদক জুবের আহমদ চৌধুরীর রূহের মাগফিরাত কামনাসহ দেশ, জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক হুসেন আহমেদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রবীণ কমিউনিটি লিডার আবদুর রব দলা মিয়া, আব্দুল বাছিত চৌধুরী, গোলাম মোহাম্মদ টেপন, আবদুর রউফ মছরু, জুনেদ আহমেদ চৌধুরী, আব্দুল হাশিম হাসনু, আতাউর রহমান সেলিম, যাকি চৌধুরী, কবির খান, মনির মিয়া, মঈন উদ্দিন আহমেদ, মজনুর রহমান, আব্দুস শাহিদ খসরু, জোবের খান, নাদির এ খান, লুলু মেম্বার, মোহাম্মদ আলী, সোলাইমান আলী, আফতাব আহমেদ, দেলওয়ার হোসেন হেলাল, সামাদ মিয়া জাকের, টিপু সুলতান, লুৎফুর হোসেন আজাদ, শাহ মামুন, বিশাল, আফতাব উদ্দিন খান মোহন, ইসকান্দার আলী মিন্টু, সাবের চৌধুরী।

অনুষ্ঠানের আর্থিক সহযোগিতায় ছিলেন ফেঞ্চুগঞ্জের বাসিন্দা আবদুর রব দলা মিয়া, আবদুর রউফ মছরু, স্টার্লিং ডায়গনস্টিক সেন্টার, জাকি চৌধুরী, মোহাম্মদ আলী, নাদির এ খান, সিএমজি হোম লোনস, জাহাঙ্গীর কাজি, মাহমুদুর রহমান, দেলওয়ার হোসেন হেলাল, মো. শামীম মিয়া, রেহানুজ্জামান, মোহাম্মদ রানা, জোবেদা এইচ রোজী ও মোহাম্মদ চৌধুরী লক্ষণ।