শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে হামলা, পাঁচ কর্মকর্তা গুলিবিদ্ধ

রবিবার, আগস্ট ১১, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। কয়েক শত দুর্বৃত্ত জোর করে ইসলামী ব্যাংকে ঢুকার চেষ্টা করেন। এ সময় ঢুকতে বাধা দিলে কর্মকর্তাদের ওপরে এলোপাতাড়ি গুলি চালানো হয়। এতে গুলিবিদ্ধ হয়েছেন ব্যাংকের চার কর্মকর্তা।

আজ রোববার (১১ আগস্ট) সকাল সাড়ে দশটার দিকে ইসলামী ব্যাংক টাওয়ারের সামনে অবস্থান নেন কর্মকর্তারা।

গুলিবিদ্ধ চার কর্মকর্তা হলেন ইসলামী ব্যাংকের গোডাউন গার্ড (ডিজি) শফিউল্লাহ সরদার, অফিসার মামুন, আব্দুর রহমান ও বাকী বিল্লাহ। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

ইসলামী ব্যাংকের একাধিক কর্মকর্তা জানান, তারা জামানতবিহীন, অনিয়ম করে লোন কেলেঙ্কারির প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় আচমকা এস আলম গ্রুপের হয়ে কাজ করা কয়েকজন কর্মকর্তা প্রায় শতাধিক লোক অস্ত্র নিয়ে ঢুকার চেষ্টা করেন। তাদের প্রবেশে বাধা দিলে বহিরাগতরা অস্ত্র বের করে এলোপাতাড়ি গুলি করেন। এ সময় পাঁচ কর্মকর্তা গুলিবিদ্ধ হন। চার কর্মকর্তা আহত হয়েছেন; যাদের মধ্যে তিনজন গুরুতর। পরে উপস্থিত কর্মকর্তারা পাল্টা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

এর পূর্বে গেল বৃহস্পতিবার (৮ আগস্ট) ইসলামী ব্যাংক থেকে পদত্যাগ করেন কায়সার আলী। তিনি ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। বুধবার (৭ আগস্ট) ব্যাংকের কর্মকর্তার সামনে সাদা কাগজে পদত্যাগ করে ব্যবস্থাপনা পরিচালকের কাছে জমা দেন কায়সার আলী।