শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ট্রাম্প যুক্তরাষ্ট্রের নিরাপত্তার জন্য বিপজ্জনক

সোমবার, আগস্ট ১২, ২০২৪

প্রিন্ট করুন
জো বাইডেন

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিরাপত্তার জন্য ডোনাল্ড ট্রাম্প সত্যিকারের বিপদ বলে সতর্ক করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পর প্রথম বারের মত টেলিভিশন সাক্ষাৎকারে এ কথা বলেন বাইডেন। সংবাদ এনডিটিভির।

রোববার (১১ আগস্ট) সিবিএস নিউজে প্রচারিত এ সাক্ষাৎকারে বাইডেন বলেন, ‘আমার কথাগুলো মাথায় রাখুন। যদি তিনি জয়ী হন এ নির্বাচনে, তাহলে শুধু দেখবেন কী ঘটে।’

‘ট্রাম্প যুক্তরাষ্ট্রের নিরাপত্তার জন্য বহু বড় হুমকি। মনে রাখবেন, আমরা বিশ্ব ইতিহাসের একটি পরিবর্তনের কেন্দ্রবিন্দুতে আছি; যেখানে গণতন্ত্রই হল একমাত্র চাবিকাঠি।’ বলেন বাইডেন।

সাক্ষাৎকারে বাইডেন আরো বলেন, ‘সহকর্মী ডেমোক্রেটদের চাপের মুখে তিনি সরে দাঁড়াতে বাধ্য হন। এছাড়া, ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত দেখার দৃঢ় ইচ্ছাও কাজ করেছে তার মধ্যে।’

গেল জুনে ট্রাম্পের সাথে বিতর্কে খারাপ পারফরম্যান্সের জন্য দেশজুড়ে সমালোচিত হন বাইডেন। এরপর থেকেই ডেমোক্রেট নেতারা ও দাতা গোষ্ঠীগুলোর চাপের মধ্যে পড়েন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। অবশেষে তিনি নির্বাচন থেকে সরে গিয়ে ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসকে প্রার্থী হিসেবে সমর্থন দেন।

গেল সপ্তাহে হোয়াইট হাউজে রেকর্ড করা ও রোববার সম্প্রচারিত সংক্ষিপ্ত টিভি সাক্ষাৎকারে বাইডেনকে দুর্বল; কিন্তু সহনশীল দেখাচ্ছিল।

তিনি ফের বলেন, ‘বিতর্কে ব্যর্থ হয়েছেন ঠিকই; কিন্তু স্বাস্থ্যগত কোন গুরুতর সমস্যা তার নেই।’