শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

দেশের বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে

সোমবার, আগস্ট ১৯, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: দেশের বিভিন্ন এলাকায় আজ সোমবার (১৯ আগস্ট) হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস থেকে পাঠানো আজ সোমবার (১৯ আগস্ট) সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, ‘রংপুর, ময়মনসিংহ, ঢাকা,খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী বিভাগের বহু জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।’

এতে বলা হয়, ‘পুরো দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।’

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, ‘বাংলাদেশের দক্ষিণাঞ্চল ও তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দূর্বল হয়ে একই এলাকায় লঘুচাপ আকারে অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।’

গতকাল রোববার (১৮ আগস্ট) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৬ ডিগ্রি সেলসিয়াম ও সর্বনিম্ন রাঙ্গামাটিতে ২৪ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস।

আজ রোববার (১৯ আগস্ট) সকাল ছয়টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১ শতাংশ।

ঢাকায় আজ সোমবার (১৯ আগস্ট) সূর্যাস্ত সন্ধ্যা ছয়টা ২৯ মিনিটে ও কাল মঙ্গলবার (২০ আগস্ট) সূর্যোদয় ভোর পাঁচটা ৩৬ মিনিটে।