শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

চট্টগ্রামের প্রাক্তন সাংসদ লতিফ তিন দিনের রিমান্ড শেষে কারাগারে

মঙ্গলবার, আগস্ট ২০, ২০২৪

প্রিন্ট করুন
এমএ লতিফ

চট্টগ্রাম: চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের প্রাক্তন সাংসদ এমএ লতিফকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পঞ্চম আদালতের বিচারক জিনিয়া আকতার আজ মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে এ আদেশ দেন।

বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গেল শনিবার (১৭ আগস্ট) গ্রেফতার ও একই দিনে রিমান্ডে নেয়া এমএ লতিফকে আজ মঙ্গলবার (২০ আগস্ট) বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পঞ্চম আদালতে হাজির করা হয়। আসামি পক্ষের আইনজীবী মোহাম্মদ রফিক রিমান্ড শেষ হওয়ায় লতিফের জামিনের আবেদন করেন। বিচারক সে আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সেই সাথে জেল কর্তৃপক্ষকে যথাযথ নিয়ম মেনে তাকে সেখানে রাখার আদেশ দেন।

গেল ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি শেষে সিটির নিউমার্কেট এলাকা থেকে ফেরার পথে ডবলমুরিং থানার দেওয়ানহাট এলাকায় এরশাদ নামের একজন গুলিতে আহত হন। এ ঘটনায় আহত এরশাদ শুক্রবার (১৬ আগস্ট) বাদী হয়ে এমএ লতিফসহ ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় ১০০-১৫০জনকে আসামি করে থানায় মামলা করেন। এ মামলায় শনিবার (১৭ আগস্ট) সকালে সিটির বায়েজিদ এলাকা থেকে লতিফকে গ্রেফতার করা হয়।