শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

বিএনপির ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চট্টগ্রাম পলোগ্রাউন্ড ইউনিটের

রবিবার, সেপ্টেম্বর ১, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: বিএনপির ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রোববার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড পলোগ্রাউন্ড ইউনিট বিএনপির উদ্যোগে সিটির টাইগারপাস পলোগ্রাউন্ড এলাকায় র‌্যালী বের করা হয়। পলোগ্রাউন্ড বিএনপির নেতা মোহাম্মদ কাদের সভাপতিত্বে ও মো. মাহবুবের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির প্রাক্তন শিল্প বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফুর রহমান মিঠু। বিশেষ অতিথি ছিলেন বাগমনিরাম ওয়ার্ড বিএনপির সভাপতি রাসেল পারভেজ সুজন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ।

এর পূর্বে, বাদ আছর পলোগ্রাউন্ড কলোনী মসজিদে বন্যায় নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা, সম্প্রতি ছাত্র জনতার আন্দোলনে শহীদ নেতা-কর্মীদের মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকালে টাইগারপাস মোড়ে মাইকে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে দিনভর জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের সংগ্রহকৃত ভাষণ শুনানো হয়।

শহিদুল ইসলাম চৌধুরী বলেন, ‘আমরা জিয়াউর রহমানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি আজকের এ দিনে। আওয়ামী লীগের দীর্ঘ নির্যাতন নিপীড়ন থেকে রক্তক্ষয়ী আন্দোলনের মধ্য দিয়ে স্বৈরাচার হাসিনার পতন হয়েছে। বিএনপি জনগণের দল, দেশের ভোটাধিকার রক্ষায়, জনগণের জানমালের নিরাপত্তায় বিএনপির নেতারা সব সময় কাজ করে যাবে।’

আরিফুর রহমান মিঠু বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে আমাদের অঙ্গীকার হবে, ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে নতুনভাবে সাজানো। স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠানকে দুর্বৃত্তায়নের রাজনীতি থেকে মুক্ত করতে হবে। সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত পরিবেশ তৈরিতে ও শান্তি প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন মোহাম্মদ আজাদ, রফিক, দেলোয়ার, মুমিন, মুন্না, এনায়েত, মোহাম্মদ ইমতিয়াজ রাকিন, মুক্তার, ফারুক, কাউছার, পাহাড়তলী কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম হৃদয়, ফারুক, শামীম, মোকাদ্দেস, সাকিব, কায়েস, রুবেল, ফারহান, তামিম, জায়েদ।