বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

বাংলাদেশ সোসাইটি অব পেনসিলভেনিয়ার প্যারেড ও মেলা অনুষ্ঠিত

শনিবার, সেপ্টেম্বর ১৪, ২০২৪

প্রিন্ট করুন

পেনসিলভেনিয়া, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার আপার ডার্বিতে বাংলাদেশ প্যারেড ও মেলা গেল ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সোসাইটি অব পেনসিলভেনিয়া এ প্যারেড ও মেলার আয়োজন করে।

মেলার উদ্বোধন করেন সংগঠনের সভাপতি এবিএম আলতামাস বাবুল, সাধারণ সম্পাদক সাইদুজ্জামান ডেনী ও প্রধান অতিথি বারী গ্রুপের প্রতিষ্ঠাতা আসেফ বারী টুটুল।

প্যারেড ও মেলাকে ঘিরে প্রবাসী বাংলাদেশিদের ঐতিহ্য, কেনাকাটা, আড্ডা ও আনন্দের মাধ্যমে সমাবেশ ঘটে। আপার ডার্বির খামারবাড়ি পার্কিং লট থেকে প্যারেড শুরু হয়ে ৬৯ স্ট্রিটের আপার ডার্বি সিটি প্লে গ্রাউন্ডে শেষ হয়। সাজানো গাড়ি ও বাদ্যযন্ত্রসহ প্রবাসীরা উৎসাহের সাথে অংশ নেন। বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ফোরাম অব পেনসিলভেনিয়ার অংশগ্রহণ ছিল বিশেষভাবে উল্লেখযোগ্য।

আপার ডার্বি সিটির প্লে গ্রাউন্ড মেলা প্রাঙ্গণে পরিণত হয়। প্রবাসী বাংলাদেশিরা দলবেঁধে মেলায় যোগ দেন। পেনসিলভেনিয়ার পাশাপাশি নিউজার্সি, ডেলাওয়ার, মেরিল্যান্ড, ভার্জিনিয়া ও নিউইয়র্ক থেকেও প্রবাসীরা অংশ নেন। মেলায় বুটিক, মৃৎশিল্প, হস্তশিল্প, পোশাক ও জুয়েলারিসহ বিভিন্ন পণ্যের স্টল ছিল। দেশীয় খাদ্যের দোকানগুলোও ক্রেতাদের মন জয় করে নেয়।

বিনোদন আয়োজনে স্থানীয় শিশু শিল্পীদের গান ও নাচের পাশাপাশি বাংলাদেশের জনপ্রিয় শিল্পীরা গান করেন। আকর্ষণীয় লটারি ড্রতে ছিল সোনার বার, ল্যাপটপ ও টেলিভিশনসহ আকর্ষণীয় পুরস্কার।

অনুষ্ঠানের ইভেন্ট প্রডিউসার ছিল ‘নেক্সজেন’, কালচারাল ইভেন্ট কো-অর্ডিনেটর ‘সপ্তক সঙ্গীত নিকেতন’ ও মিডিয়া পার্টনার ছিল ‘বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ফোরাম অব পিএ।’