বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

জাবির ক্যাম্পাসে ছাত্রলীগের প্রাক্তন নেতাকে পিটিয়ে খুন

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

প্রিন্ট করুন
শামীম আহমেদ ওরফে শামীম মোল্লা

সাভার, ঢাকা: ছাত্রদের পিটুনিতে আহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের প্রাক্তন নেতা শামীম আহমেদ ওরফে শামীম মোল্লা মারা গেছেন। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সেলিমুজ্জামান সুজন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে নয়টার দিকে তাকে হাসপাতালে আনা হয়। আমরা পরীক্ষা করে দেখি তিনি মৃত। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।’

শামীমের মৃত্যুর ব্যাপারটি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. কামাল হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে জাবির ক্যাম্পাসে শামীম মোল্লাকে মারধর করেন এক দল শিক্ষার্থী। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও পরে পুলিশে সোপর্দ করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পাশের এলাকায় থাকতেন শামীম মোল্লা। গেল ১৫ জুলাই রাতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে উপাচার্যের বাসভবনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। ছাত্রলীগ ও বহিরাগতরা ওই হামলা চালিয়েছিল বলে অভিযোগ রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তা কর্মকর্তারা জানান, বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেটের কাছে একটি দোকান থেকে শামীম মোল্লাকে আটক করা হয়। সংবাদ পেয়ে বিশ্ববিদ্যালয়ের এক দল শিক্ষার্থী সেখানে গিয়ে তাকে মারধর শুরু করে।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ঘটনাস্থলে পৌঁছান। এক পর্যায়ে নিরাপত্তাকর্মীদের সহায়তায় তাকে সরিয়ে নিয়ে আসা হয়। এরপর প্রক্টরিয়াল টিমের তথ্যের ভিত্তিতে আশুলিয়া থানা পুলিশের একটি দল নিরাপত্তা কার্যালয়ে আসে। এ দিকে, গেল ১৫ জুলাই রাতে উপাচার্যের বাসভবনে হামলার ব্যাপারে পুলিশ ও প্রক্টরিয়াল টিম শামীমকে জিজ্ঞাসাবাদ করে।

পরে পূর্বের করা মামলায় তাকে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়।