মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

কক্সবাজারে ডাকাতি প্রতিরোধ অভিযানে সেনা কর্মকর্তা নিহত

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৪, ২০২৪

প্রিন্ট করুন
তানজিম ছারোয়ার নির্জন

চকরিয়া, কক্সবাজার: কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় ডাকাতি প্রতিরোধ অভিযানে তরুণ সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) নিহত হয়েছেন।

আন্তঃবাহিনীর জনসংযোগ পরিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত আনুমানিক তিনটার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকরিয়া উপজেলার অন্তর্গত ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির সংবাদ পেয়ে চকরিয়া আর্মি ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল দ্রুততার সাথে ঘটনাস্থলে যায়। ঘটনাস্থলে পৌঁছে আনুমানিক চারটায় মাইজপাড়া গ্রামে অভিযান শুরু করে। তানজিম ছারোয়ার নির্জন ৭-৮ সদস্যের ডাকাত দলের পলায়নরত কয়েকজনকে তাড়া করেন। ডাকাত দলের সদস্যরা এ সময় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের ঘাড়ে ছুরিকাঘাত করলে তিনি গুরুতর আহত হন এবং এতে তার প্রচুর রক্তক্ষরণ শুরু হয়। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে মালুমঘাট খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তানজিম ছারোয়ার নির্জন টাঙ্গাইল জেলার এক সম্ভ্রন্ত মুসলিম পরিবারে জন্ম নেন। মেধাবী এ তরুণ সেনা কর্মকর্তা পাবনা ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে ৮২তম দীর্ঘ মেয়াদি কোর্সের সঙ্গে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে ২০২২ সালের ৮ জুন আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন।

ঘটনাস্থল থেকে তিন ডাকাতকে আটক এবং একটি দেশি বন্দুক, ছয় রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এছাড়া, ডাকাত সন্দেহে আরো তিনজনকে আটক করা হয়।