শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

কৃষ্ণাঙ্গ ভোটারদের দলে টানার জোর প্রচেষ্টা কমলার

মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০২৪

প্রিন্ট করুন
কমলা হ্যারিস

ইরি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী কমলা হ্যারিস রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের দিকে ঝুঁকে পড়া কৃষ্ণাঙ্গ পুরুষ ভোটারদের দলে টানার জোর প্রচেষ্টা চালাচ্ছেন। প্রতিদ্বন্ধি দুই প্রার্থী সোমবার (১৪ অক্টোবর) পেলসিলভানিয়ায় মুখোমুখি নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। সংবাদ এএফপির।

হোয়াইট হাউসে প্রবেশের দৌড়ে আর মাত্র তিন সপ্তাহ সময় আছে। কিন্তু, সাম্প্রতিক পরিচালিত বিভিন্ন জরিপের ফলাফলে দেখা গেছে, কমলা ট্রাম্পের চেয়ে সামান্য এগিয়ে রয়েছেন।

এ দিকে, ব্যতিক্রমী পদক্ষেপে কমলা বুধবার (১৬ অক্টোবর) ট্রাম্পের সাথে ফক্স নিউজের সঙ্গে খোলামেলা সাক্ষাতকার দিবেন। ট্রাম্প পাল্টা দাবি করছেন, কমলা সিদ্ধান্তহীন ডানপন্থী ভোটারদের কাছে পৌঁছাতে মিডিয়াকে সূক্ষভাবে এড়িয়ে যাচ্ছেন।

সম্প্রতি বিশেষ করে কৃষ্ণাঙ্গ পুরুষ ভোটারদের আস্থা হারিয়েছেন কমলা। অথচ এসব ভোটার ২০২০ সালের নির্বাচনে জো বাইডেনকে জয়ী হতে সহায়তা করেছিল। সোমবার (১৪ অক্টোবর) কমলা তাদের মন জয় করার জন্য একটি নতুন অর্থনৈতিক পরিকল্পনার ঘোষণা দিয়েছেন।

তার নির্বাচনী প্রচারণায় বলা হয়েছে, ‘তার ‘সুযোগের আলোচ্যসূচি’ ‘কৃষ্ণাঙ্গদের আর্থিক স্বাধীনতা অর্জনের সরঞ্জাম, তাদের পরিবারের জন্য কম ব্যয়ে আরো ভালভাবে সরবরাহ করা ও তাদের অধিকার রক্ষায় পরিকল্পনা করা হয়েছে।’

দ্য শেড রুম’-এর সঙ্গে সাক্ষাৎকারে কমলা বলেছেন, ‘আমি কৃষ্ণাঙ্গ পুরুষসহ সকলের ভোট আদায় করতে চাই’।