শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার শিল্প সাহিত্যের অন্তর্জাল আসর অনুষ্ঠিত

রবিবার, জানুয়ারী ১, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার নবম শিল্প সাহিত্যের আসর ও আন্তর্জা‌তিক লেখক দিবসের উপর আ‌লোচনা অনুষ্ঠান বৃহস্পতিবার (২৯ ডি‌সেম্বর) ‌রাতে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন কব‌ি দস্তগীর জাহাঙ্গীর তুঘ্রীল। সূচনা বক্তব্য দেন লেখক আবু সাঈদ রত‌ন ও শুভেচ্ছো বক্তব্য দেন কব‌ি খালেদ সরফুদ্দীন।

কব‌ি রওনক আফ‌রোজ ও কব‌ি রওশন হাসানের সঞ্চালনায় বাংলাদেশ. কানাডা ও যুক্তরাষ্ট্রের বাংলা ভাষাভাষী লেখক, কবি, ছড়াকার, আবৃত্তিকার ও সংগীত শিল্পীরা এতে অংশ নেন।

অংশগ্রহণকারী শিল্পীরা কথামালা, ছন্দ, কাব্য ও সুরে অনুষ্ঠান মাতিয়ে তুলেন।

প্রতি বছর ৩১ ডি‌সেম্বর আন্তর্জা‌তিক লেখক দিবস ঘোষণার দাব‌িকে কেন্দ্র কর‌ে ২১তম আন্তর্জা‌তিক লেখক দিব‌সের আ‌লোচনা, কব‌িতা পাঠ ও গা‌নের মুর্ছনায় নান্দনিক এ আয়োজনে বাংলাদেশ রাইটার্স ক্লাবের প্রতিষ্ঠাতা বাংলা একা‌ডে‌মির মহা প‌রিচালক কব‌ি মুহম্মদ নূরুল হুদা, সানাউল হক ও ইউসুফ রেজা, দিনার মনি, বিমল সরকার, হোসাইন কবির, কব‌ি দস্তগির জাহাংগির তুঘ্রিল, সো‌নিয়া কা‌দির, সুস্ম‌তিা দেবনাথ, বেন‌জির সিকদার, আ‌নোয়ার সে‌লিম ও ধনন্জয় সাহা, কথাশিল্পী শাহাব আহ‌মেদ, কানাডা থে‌কে কব‌ি মৌ মধুবন্তী, এ‌বএি‌ম সা‌লেহউদ্দ‌িনি, মিশুক সে‌লিম, ডাক্তার রওনক আফ‌রোজ ও সুমন শামসুদ্দ‌িন অংশ নেন।

বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার সদস্য সচিব খালেদ সরফুদ্দীন, সমন্বয়ক আবু সাঈদ রতন ও অনুষ্ঠা‌নের সভাপতি দস্তগীর জাহাঙ্গীর তুঘ্রীল শিল্পসাহিত্যের ভার্চুয়াল এ আয়োজন সফল করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।